HOMEOPATHY জন্ডিস, লিভারের সাধারন রােগ এবং গলবাডারের সমস্যা JAUNDICE, GENERAL LIVER & GALLBLADDER PROBLMES

HOMEOPATHY ADES apo - HEPAT drops FOR JAUNDICE, GENERAL LIVER & GALLBLADDER PROBLMES জন্ডিস, লিভারের সাধারন রােগ এবং গলবাডারের সমস্যা 

লক্ষণ : জন্ডিস, লিভারের সাধারন রোগ এবং গলবাডারের সমস্যার জন্য
লিভার শরীরের সবচেয়ে বড় গ্রন্থি হওয়ার ফলে এটা শরীরের একটা গুরুত্বপূর্ণ কারখানা। এর প্রধান কাজ হল রক্ত থেকে বিষ এবং বিপাকীয় পদার্থ বের করে দেওয়া। ভাল হজমের জন্য কাজ করা লিভার, গলবার আর হজমের গ্রন্থি কে বিষাক্ত পদার্থ থেকে মুক্তি দিয়ে ঠিক করে । এই ওষুধ লিভার এবং গলবার থকে। বার হওয়া রসকে বাড়ায়, রক্ত চলাচলকে বাড়ায় এবং একই সাথে লসিকা তন্ত্রকে ঠিক করে ।
উপকরণ: চিয়ান্থেস ভার্জিনিকা 4x, সাইনারা স্কোলিমস 4x, আইবেরিস অমারা 6x, লাইকোপোডিয়াম ক্লাভাটম 4x, মৈনড্রেগোরাই রাড সিক 6x, পিএমস বোল্ডস , ফসফোরস 10x, টারাক্সকম অফিসিলে 12x
চিয়ান্থেস ভার্জিনিকা (Chioanthus virginica) :- এই ওষুধ পেটের ওপরের অংশের রোগকে সারিয়ে তোলে এছাড়াও লিভার এবং পাচক গ্রন্থির ক্ষতি হওয়া থেকে মুক্তি দেয়। এ ই ওষুধি পদার্থ পিত্তের অসুবিধার কারনে হওয়া যন্ত্রনা কমিয়ে মাইগ্রেন থেকে বাঁচায়। আমবাতের প্রক্রিয়া এবং লিভারের অংশের জ্বলন সারিয়ে তােলে। 
সাইনারা স্কোলিমস (Cynara scolymus):- এই ওষুধ বদহজম দূর করে এছাড়াও লিভারের রক্ত বহনকারী শিরাগুলাের বাধা সরিয়ে দেয়। শরীরের ভিতরের এবং বাইরের অঙ্গ এবং টিস্যুতে জমা বিষাক্ত পদার্থ বের করে শরীরকে সুস্থ করে । এই ওষুধ নতুন এবং পুরানাে সংক্রমন, লিভারের জ্বালা ভাব, বহুমূত্র রােগ, অর্শ এবং পাচনতন্ত্রের অসুবিধা সারিয়ে তােলে। 
আইবেরিস অমারা (Iberis amara) :- এই ওষুধ হার্টের মাংসপেশী এবং রক্ত সংবহনকারী শিরার চিকিৎসা করে এবং প্রান্তবর্তী সংবহন ঠিক করে। লিভারের অসুবিধার কারনে অন্ত্রে হওয়া যন্ত্রনা এবং খিচুনি সারিয়ে তােলে। লাইকোপােডিয়াম ক্লাভাটম (Lycopodium clavatum):- বিপাকীয় বর্জ্য পদার্থ বাইরে বের করে দেয় এবং কোলেস্ট্রোলের মাত্রা কম করে। বর্জ্য পদার্থ ঠিক করে বের না হলে, রােগীর অতিরিক্ত মিষ্টি খাওয়ার জন্য যে লক্ষণ দেখা দেয় এখানে তাইই হবে। অস্থিরতা, অবসাদ গ্রস্থতা, মানসিক বৈকল্যের জন্য এই ওষুধ খুবই কার্যকরী। এই ওষুধ মানসিক বৈকল্যের শারীরিক এবং মানসিক লক্ষণ সারিয়ে দেয়। 
মৈনড্রগােরা ই রাড সিক (Mandragora e rad sicc):- এটা হজম তন্ত্রের রােগ, লিভার বা পেটের অসুখ, পাচক গ্রন্থির কমজোড়ি ছাড়াও পেট ফোলাও ঠিক করে দেয়। 
পিওমস বােল্ডস (Peumus blodus):- এই ওষুধ গলবাডারের জন্য খুবই কার্যকারী । এটা মল বের করতে সাহায্য করে। এটা অজীর্ণ সারাতেও সাহায্য করে। 
ফসফোরস (Phosphorus):- পেট এবং অন্ত্রের রােগ, যেমন (ডুয়ডিনাল আলসার),ছােটো অন্ত্রের উপরের অংশের বা অগ্নাশয়ের আলসার, লিভারের অসুখ, ছাড়াও অবসাদ বা অন্যরকম মানসিক সমস্যার লক্ষন, মাথা যন্ত্রনাকেও এই ওষুধঠিক করে দেয়। তাছাড়াও এটা সমস্ত শরীরে হওয়া রােগ, চোখের অসুখ, শ্বাস কষ্ট, হার্ট বা অন্ত্রের রােগ, হাড়ের কাঠামাের সমস্যা সারানাের জন্য কার্যকরী। 
টারাক্সকম অফিসিনালে (Taraxacum officinale):- লিভার এবং কিডনি থেকে অপ্রয়ােজনীয় জিনিস বের করতে সাহায্য করে। এই তিতা স্বাদের উদ্ভিদ গলবাডারের রােগ এবং আমবাত বা আর্থারাইটিস দ্বারা লিভার, অন্ত্র এবং হজম প্রক্রিয়ায় হওয়া রােগ সারায়। 

সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) 

পরিপূরক ওষুধ 
ADEL5 (apo-STOM drops) - পেট এবং অন্ত্রের জন্য 
ADEL 22 (RENELIX drops) - কিডনির জন্য 
ADEL 32 (OPSONAT drops) - সংক্রমণ এবং মিউকাস মেমব্রেনে জ্বালার জন্য 
ADEL34 (AILGENO drops) - পীহার সক্রিয়তার জন্য 
ADEL 43 (CARDINORMA drops) - হার্ট মজবুত করার জন্য 
ADEL 48 (ITIRES drops) - লসিকার জ্বলন কমানাের জন্য 
ADEL 66 (ToXEX drops) - ভারী ধাতু বের করার জন্য 
ADEL87 (apo-INFEKT drops) - জীবাণু বা বীজাণুর সংক্রমনের জন্য

 জার্মানসিলকরা প্যাক:20মিলি।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ