HOMEOPATHY অর্শ (জ্বলনযুক্ত এবং রক্তক্ষয়ী) হোমিও ঔষধ || FOR BURNING/BLEEDING PILES (HEMORRHOIDS)


HOMEOPATHY apo-HÄM drops FOR BURNING/BLEEDING PILES (HEMORRHOIDS) অর্শ (জ্বলনযুক্ত এবং রক্তক্ষয়ী) হোমিও ঔষধ



লক্ষণ : ফোলা, জ্বলন এবং রক্তক্ষয়ী অর্শ, প্রস্টেটে ফোলার জন্য।
ADEL2(apo-HAM) drops জ্বলনযুক্ত বা রক্তক্ষয়ী দুই রকমের অর্শের জন্যই কার্যকরী। মলদ্বার দিয়ে বের হওয়া শ্রাবকেও এই ওষুধ ঠিক করতে পারে। 
উপকরন : এসিডাম নাইট্রিকাম 4x,এসকুইলস হিপ 6x, এনাকার্ডিয়াম 4x, কোলিনসােনিয়া কানাডেনসিস 4x, ইগ্নোসিয়া 4x, মেলিলােটাস অফিসিনালিস 6x, সীডম অক্রে 4x, থলাল্পীরসা পাসটোরিস 4x, 
এসিডাম নাইট্রিকাম (Acidum nitricum): এই ওষুধ মলদ্বারের চামড়া এবং মিউকাস ঝিলির জোড়া অংশে তীব্ৰবাথ্যা এবং সাধারন রক্তস্রাব দূর করে। এটা মিউকাস ঝিলির জ্বলনও দূর করে। 
এসকুইলস হিপ (Aesculus hippocastanum): ফোলা এবং জ্বলনকে ভালােভাবে দূর করার জন্য এই ওষুধ খুবই কার্যকারী। এটা ধমনীকে (ক্যাপেলারিজ) মজবুত করে, শিরার বাধা দূর করে এবং বাথ্যাযুক্ত ভারিকোজ শিরার চিকিৎসা করে, এছাড়াও এটা অর্শের সাথে হওয়া বেশির ভাগ জ্বলন ঠিক করার জন্য একটা খুব কার্যকারী ওষুধ। 
এনাকার্ডিয়াম (Anacardium): এই ওষুধ অন্ত্রের উন্নতি ঘটিয়ে মলকে সহজে বাইরে নিয়ে আসার শক্তিই বাড়ায় না এটা সম্পূর্ণ হজমশক্তিরও উন্নতি করে। 
কোলিনসােনিয়া কানাডেনসিস (Collinsonia Canadensis): যকৃত রক্ত পৌঁছে দেওয়া শিরার কার্যক্ষমতা এই ওষুধের দ্বারা নিয়মিত হয়, যার ফলে অন্ত্রের কোষ্টবদ্ধতা দূর হয়। 
ইগ্নোসিয়া (Ignatia) : এটা মানসিক এবং আবেগজনিত স্নায়ুর উত্তেজনা শেষ করে, এর সাথে হজম প্রক্রিয়ায় হওয়া খিচুনিকে কমায় যার ফলে অর্শ হতে পারে । 
মেলিলােটাস অফিসিনালিস (Melilotus officinalis): এই ওষুধ ধমনীর থ্রম্বসিস এবং শিরার মধ্যে বাধা দূর করে। এই উদ্ভিদের মধ্যে কোমারিন আছে যা শুধুমস্তিষ্ক এবং হৃদয়েরই নয় পুরো শরীরের রক্ত শিরাগুলােকে বড় করে দেয়। এছাড়াও মাথায় রক্ত জমারজন্যলসিকার প্রবাহেবাধা পেয়ে যে মাথা যন্ত্রনা হয় তা দূর করে। 
সীডম অক্রে (Sedum acre): এটি যন্ত্রনা এবং জ্বালা দূর করার জন্য একটি প্রভাবশালী ওষুধ। শৌচের পরে যে যন্ত্রনা থেকে যায় সেটা কম করতে এই ওষুধ সাহায্যকও। 
থলাশী বরসা পাসটারিস (Thlaspi Bursa Pastaris) : রক্ত বয়ে যাওয়া আটকাতে এবং তীব্র যন্ত্রনা দূর করতে এই ওষুধ সাহায্য করে। এছাড়াও এই ওষুধ শরীর থেকে বিজাতীয় পদার্থ বের করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি অবাঞ্ছিত ইউরিক অ্যাসিড শরীর থেকে বের করে দেয়। বাডার এবং কিডনির ফোলাকে দূর করে।  
সেবনবিধি:- বয়স্ক 15-20ফোঁটা, 1/4 কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)  
জার্মানসিলকরা প্যাক: 20 মিলি ।

Post a Comment

1 Comments

  1. Such a nice blog and I appreciate your all efforts about your thoughts. It’s really good work. hemorrhoids

    ReplyDelete

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ