HOMEOPATHY সবরকম মাথা ব্যাথা যেমন মাইগ্রেন, স্নায়ুর ব্যাথা, শরীরের এবং পায়ের ব্যাথার হোমিও ঔষধ - ALL TYPES OF HEADACHES INCLUDING MIGRAINE, NEURALGIA, PAIN IN THE BODY AND LEGS


HOMEOPATHY Apo-DOLOR drops ADEL FOR ALL TYPES OF HEADACHES INCLUDING MIGRAINE, NEURALGIA, PAIN IN THE BODY AND LEGS
সবরকম মাথা ব্যাথা যেমন মাইগ্রেন, স্নায়ুর ব্যাথা, শরীরের এবং পায়ের ব্যাথার জন্য।

লক্ষন: রক্ত জমে যাওয়ার কারনে মাথার ব্যাথা, হাতে পায়ের ব্যাথা, অর্ধেক কপাল জুড়ে সাঘাতিক ব্যাথা (মাইগ্রেন) এবং আবহাওয়ার পরিবর্তনের প্রতি সংবেদনশীলতা।

ADEL 1(apo- DOLOR) মাইগ্রেন, এবং একই সাথে স্নায়ুবিক উত্তেজনার কারনে মাথা ব্যাথা, মানসিক অবস্থা অথবা শরীরের ভেতরের নিয়মগুলো ঠিক মতো কাজ না করা যেমন পেট এবং অন্ত্রের ডিসবায়োসিসের ক্ষেত্রে খুবই কার্যকর। এই ওষুধ মাংসপেশী এবং গার্টের ব্যাথা বিশেষ করে গলা এবং কোমরের নীচের অংশ এবং শরীরের এবং পায়ের ব্যাথা থেকে মুক্তি দেয়।

উপকরনঃ অ্যাকোনাইটম নেপিলাস (Aconitum nepellus) 4x, ব্রায়ােনিয়া ক্রেটিকা 6x (Bryonia Cretica 6x), জেলসেমিয়াম সেম্পারভিরেন্স 4x (Gelsemium sempevirens 4x), মেনয়ান্থিস ট্রাইফোলিইয়েটি 6x (Menyanthes trifoliate 6x), পাইপার মেথিসটিকাম ৪x (Piper methysticum8x), শােয়নােকাউলােন অফিসিনালে 4x (Schoenocaulon officinale 4x), সেমেকার্পস অ্যানাকার্ডিয়াম 6x( Semecarpus anacardium 6x), metafet Oceafs1311 6x (Spigelia anthelmia 6x)

অ্যাকোনাইটম নেপিলাস (Aconitum nepellus): এটি মাথা ব্যথার একটি খুব ভাল ওষুধ। এটি জ্বালা আর ব্যথার সাথে পিঁপড়ে হেঁটে বেড়ানাের অনুভূতি থেকে মুক্তি পাওয়ার একটি ভাল ওষুধ। ব্যথা সহ অস্বাভাবিক সমস্যা থেকে মুক্তি দেয়। মানসিক চাপের কারণে উত্তেজনা, হালকা হাওয়া, আলো এবং আওয়াজের প্রতি সংবেদনশীলতার লক্ষণ দূর করার ক্ষেত্রে ভাল কাজ করে।

ব্রায়োনিয়া ক্রেটিকা (Bryonia Cretica): এটি অন্ত্রের সমস্যার সাথে হওয়া ব্যথা এবং হাতে পায়ের ভীষণ ব্যথা ঠিক করে দেয়। এই ব্যথা শরীরে ব্যবস্থাগত গণ্ডগোলের প্রতি সংকেত করে। প্রতিবার পাশ ফেরার সময় হাত - পায়ের ব্যথা বেড়ে যায় এবং আরামদায়ক ঘুম হয় না । এই ওষুধ এইধরনের অবস্থা দূর করে আর ভাল ঘুম সুনিশ্চিত করে ।

জলসেমিয়াম সেম্পারভিরেন্স (Gelsemium sempevirens): এই ওষুধ রক্ত বেশী জমে যাওয়ার কারণে ভীষণ মাথাব্যথা এবং তার সাথে সাইনাসের সংক্রমণ, চোখের সমস্যা অথবা মানসিক উত্তেজনার কারণে মাথা ব্যথা সারিয়ে দেয়। এ ছাড়া হার্টের সমস্যা ঠিক করতে এই ওষুধ সাহায্য করে।

মেনয়াসি ট্রাইফোলিইয়েটি (Menyanthes trifoliate ) : এই ওষুধ চাপের দরুন মাথা ব্যথা এবং ট্রাইজেমিনাস নিওরালজিয়াস থেকে মুক্তি দেয়। এর সাথে গরমের কারণে হওয়া সমস্যা এবং নাড়ি ও অঙ্গ প্রত্যঙ্গ এর জোড়ের ব্যথা দূর করে।

পাইপার মেথিসটিকাম (Piper methysticum) : এটা লিম্বিক তন্ত্র কে প্রভাবিত করে মানসিক প্রক্রিয়ার মধ্যে ভারসাম্য এনে দেয়। এটা স্নায়ুবিক চাপ এবং ভয় থেকে তৈরী উত্তেজনাকে দূর করে। এই স্থিতি মানসিক ভাবে উত্তেজিত ও ক্লান্ত ব্যক্তিদের মধ্যে দেখা যায়।

সবাডিলা (Sabadilla): এই ওষুধ মাথা ঘােরা এবংমস্তিষ্কের ধোঁয়াশা, কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের, হার্ট এবং পেটের ও নাড়ী মণ্ডলের সমস্যা দূর করে।

সেমেকার্পস অ্যানাকার্ডিয়াম (Semecarpus anacardium) : মানসিক চাপ থেকে হওয়া ক্লান্তি, মাথা ব্যথা, চোখে চাপ এবং কানে ভনভন আওয়াজ থেকে মুক্তি দেয়।

স্পাইজেলিয়া অ্যালেমিয়া (Spigelia anthelmia) : মাথার বাঁ দিকে তীব্র ব্যথা (ট্রাইজিমিনাল নিউরালজিয়) এবং একই সাথে চোখ আর নাকে যন্ত্রনা (যা দুপুরে বেড়ে যায়) থেকে মুক্তি দেয়। এই অবস্থার সাথে যুক্ত উত্তেজনার স্থিতি ও হার্টের মাংস পেশীর ব্যথাও কমায়।

সেবনবিধি (যদি ডাক্তারের প্রেসক্রিপশন থাকে)।
বয়স্ক - 15-20 ড্রপ, বাচ্চা -7-10 ড্রপ, দিনে তিনবার ঙ্ক কাপ জলে

পরিপূরক ওষুধ
ADEL 3 (apo-HEPAT drops) লিভারের জন্য
ADEL 5 (apo-STOM drops) পেট এবং অন্ত্রের জন্য
ADEL 22 (RENELIX drops) কিডনির জন্য
ADEL 32 (OPSONAT drops) সংক্রমণ এবং মিউকাস মেমব্রেনে জ্বালার জন্য

জার্মানসিল করা প্যাক:20মিলি।

Post a Comment

1 Comments

  1. অসাধারণ দারুন লিখেছেন, চালিয়ে যান।
    মাথা ব্যাথা সম্পর্কে আরও তথ্য ঘরোয়া উপায়ে মাথা ব্যথার সমাধান।

    ReplyDelete

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ