HOMEOPATHY গাঁটের ব্যথা (সাথেঅস্টিওআর্থারাইটিস), আমবাত, মাংসপেশী এবং জয়েন্টে ব্যথা ARTHRITIS (INCLUDING OSTEOARTHRITIS), RHEUMATISM, MUSCLE AND JOINT PAINS

HOMEOPATHY apo- RHEUM drops ADEL FOR ARTHRITIS (INCLUDING OSTEOARTHRITIS), RHEUMATISM, MUSCLE AND JOINT PAINS গাঁটের ব্যথা (সাথেঅস্টিওআর্থারাইটিস), আমবাত, মাংসপেশী এবং জয়েন্টে ব্যথা


লক্ষণ :বাতের ব্যথা, কোমরের নীচের অংশের বেদনা, ঘাড়েরস্পন্ডিলাইসিস, মােচকানাে/ খেলাগিয়ে পাওয়া ব্যথা, টেনিস এলবাে।

লিগামেন্ট, টেনডন, মাংসপেশী এবং হাড়ে হওয়া অনেক রােগ আমবাতের মধ্যে পড়ে। নরম তন্থতে আমবাতের কারনে উৎপন্ন হওয়া যন্ত্রনাদায়ক এবং জ্বলনকারী অনুভূতি কম। করে। উপকরন :- আর্নিকা মােনটানা 6x, ব্রায়ােনিয়া ক্রিটিকা 6x, কলচিকাম অটমনাল 4x, নাফিলিয়ম আস্ট্রোসিফোলিয়াম 4x, গুয়াজাকাম 6x, লেকনানথিস টিংটোরিয়া 4x, সােলানাম ডালকামারা 4x, টারাসাকাম অফিসিনিলি 4x,

আর্নিকা মােনটানা (Arnica Monotana):- শরীরের রক্ত চলাচলের পদ্ধতিকে স্বাভাবিক করে। এটা উচ্চ রক্তচাপ (blood pressure) নিয়ন্ত্রিত করে। এটা মাংসপেশী এবং জয়েন্টের সংবহন পদ্ধতির বাধা, দুর্বলতা এবং ক্লান্তিকে খুব ভালােভাবে সারিয়ে দেয়। 

ব্রায়ােনিয়া ক্রিটিকা (Bryonia cretica):- এই ওষুধ মাংসপেশীর টান, ছেড়া এবং খিচুনির মতাে যন্ত্রনাকে সারিয়ে তােলে। এটা জ্বর এবং মাংসপেশীর অর্থাৎ হাত পায়ে তৈরি হওয়া জ্বলন এবং যন্ত্রনাকে দূর করে। 'চলাফেরা করার সময় বা যেকোন কাজ করার সময় এই ব্যথা বেড়ে যায়। বতি, হাত পায়ের যন্ত্রনা এবং জয়েন্টের আমবাতের জন্য এই ওষুধ খুব ভালাে কাজ দেয়।

কলচিকাম অটমনাল (Colchicum autumnale) :- এটা অন্ত্রের সমস্যা এবং পেটের জ্বলনের জন্য একটা খুব ভালাে ওষুধ। এটা বাত রােগের একটা বিখ্যাত ওষুধ যা ছােটো জয়েন্ট এবং কোমরের যন্ত্রনাকে সারিয়ে দেয়।

নাফিলিয়ম আস্ট্রোসিফোলিয়াম (Gnaphalium obtusifolium) :- এটা সায়াটিকা, কোমড়ের নীচের অংশের যন্ত্রনা, হাত পা এবং পায়ের গুলের খিচুনির মতাে রােগকে সারিয়ে দেয়।

গুয়াজাকাম (Guajacum):- এই ওষুধ সংক্রমনকে ঠিক করে। এছাড়াও মাংসপেশীর বা জয়েন্টের ফোলার সাথে আমবাতকেও ভালাে করে দেয়। এর ফলে এটা আক্রান্ত অঞ্চলের জ্বলন, খোঁড়ানাের অনুভুতি, খোঁচা দেওয়া যন্ত্রনা এবং টেন্ডনেটান পড়া থেকে মুক্তি দেয়।

লেকননথিস টিংটোরিয়া (Lachnanthes tinctoria) :- এই ওষুধ স্নায়ুতে আমবাতের ব্যথা, ঘাড়ে শক্ত ভাব এবং খিচুনি এবং শরীরের অন্যান্য অংশ এবং হাড় বা পায়ের ব্যথা দূর করে। 

সােলানাম ডালকামারা (Solanum dulcamara):- এই ওষুধ বরফের মতাে ঠান্ডার অনুভূতি, অসাড় ভাব এবং শক্ত হয়ে যাওয়া, স্নায়ু এবং মাংসপেশীর আমবাত যা ভেজা আবহাওয়ার কারনে হয় তার বিরুদ্ধে কার্যকরী। এটা মাংসপেশীর ছিড়ে যাওয়া এবং টান ধরাদূর করে। 

টারাসকাম অফিসিনিলি (Taraxacum officinale):- এই ওষুধ তীব্র আমবাতের ব্যথা দূর করে। এছাড়াও এটা লিভারকে সক্রিয় করে এবং কিডনি থেকে অপ্রয়ােজনীয় পদার্থ ভালােভাবে বের করে দেয়। 

সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, » কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ