HOMEOPATHY MEDICINE ACIDITY, VOMITING, STOMACH RELATED PROBLMS অ্যাসিডি, বমি, পেটের অন্য রােগ হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE ACIDITY, VOMITING, STOMACH RELATED PROBLMS অ্যাসিডি, বমি, পেটের অন্য রােগ হোমিও ঔষধ
apo-STOM drops ADEL FOR ACIDITY, VOMITING, STOMACH RELATED PROBLMS অ্যাসিডি, বমি, পেটের অন্য রােগ 
লক্ষণ :- বমি ভাব, অনেক বেশি বমি, হজমের গন্ডগােল, পেটে যন্ত্রনা, গ্যাসের সমস্যা (gastroenteritis) ADEL -5 (apo-STOM) drops পেটের এবং অন্ত্রের বিষাক্ত পদার্থ বের করে দেয়। এটা পেটে অ্যাসিডের আধিক্য, গ্যাসের সমস্যা (gastritis), পেট ফোলা, জ্বালা অনুভব করা, খিদে না পাওয়া এবং স্নায়ুবিক উত্তেজনার মতাে লক্ষণকে ঠিক করে । মনের বিকার, মানসিক, আবেগ জনিত চাপ পেটের উপর খুব তাড়াতাড়ি প্রভাব ফেলে যার ফলে এর কাজের ক্ষমতায় বাধা সৃষ্টি হয়। এই অবস্থাকে এই আশ্চর্য ওষুধ ADEL -5 (apo-STOM) drops স্থিতিশীল করে । এটা পেটের হজমের গ্রন্থিগুলাের ধারে অবস্থিত বড় কোষগুলাের কাজকে নিয়মিত করতে সাহায্য করে এবং অম্বলের আধিক্যকে সারিয়ে তােলে। 
উপকরন:- অ্যান্টিমনিয়াম ক্রুডম 6x, বেলাডােনা 4x, কোলােসিন্থিস 4x, কলচিকাম 6x, নৈট্রম ফসফোরিকম 4x, নাক্স ভমিকা 12x, রেবিনিয়া সয়ুওডাকাসিয়া 4x, মিলিফোলিয়ম 12x, 
অ্যান্টিমনিয়ামকুডম (Antimonium crudum):- এই ওষুধ পেটে গ্যাসের সমস্যা, অন্ত্রে অসুবিধা, খিদেনা পাওয়া, টক খাওয়ার ইচ্ছা ইত্যাদি রােগের লক্ষণকে দূও করে। এটা পেটের রােগের সাথে তৈরি হওয়া লিভার এবং পীহার জ্বলন কম করে। পেটের সমস্যা বাড়ানাের আবেগজনিত লক্ষণ যেমন ভয়, ভবিষ্যতের প্রতি অনিশ্চয়তা ইত্যাদিও এই ওষুধের দ্বারা ভালাে হয়।  
বেলাডােনা (Belladonna):- এই ওষুধ ক্ষতিগ্রস্ত মিউকাস ঝিলির (mucous membranes) স্বাস্থ্য পুনর উদ্ধার করতে সাহায্য কার্যকরী ভূমিকা পালন করে। এই ওষুধ পেটে গ্যাসের সমস্যা, বমি, খিচুনি এবং অতি সংবেদনশীলতা বিশেষ করে গন্ডগােল থেকে তৈরি হওয়া অস্থিরতা দূর করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও এই ওষুধ পেট এবং অন্ত্রের catarrh, গলবাডারের ব্যথা এবং পেটের নিঃসরনের সমস্যা দূর করে। 
কোলােসিন্থিস (Colocynthis) :- পেট, গলবাডার, অন্ত্র এবং মূত্র থলি থেকে ছড়ানাে রােগ এবং খিঁচুনি এবং ব্যথাকে এই ওষুধ সারিয়ে দেয়। এটা পেট সংক্রান্ত অন্য রােগের লক্ষণ যেমন মুখের স্বাদ ভালাে থাকা, বার। নার পেটে জ্বালা, পেট ফোলা এবং অন্ত্রে গ্যাসের প্রভাব, অস্থিরতা এবং উত্তেজনা প্রভৃতিও ঠিক করে ।  
কলচিকাম (Colchicum):- এটা জয়েন্টের আমবাত (rheumatic) এবং গেটে বাত (gout) এর জন্য একটা প্রমানিত ওষুধ । কিন্তু পেটে জ্বলন, বেশি বমি, জ্বালা ভাব এবং পেটে এবং অন্ত্রে গ্যাস, জ্বলন বা ব্যথার জন্যও এটা একটা ভালাে বিকল্প। বিশেষ কিছু খবারের গন্ধের কারনে গা গােলানাে এবং বমি এই ওষুধের সাহায্যে ঠিক করা যায়। এছাড়াও এটা হার্ট এবং রক্ত চলাচলের প্রক্রিয়াতে সাহায্য করে। 
নৈট্রম ফসফোরিকম (Natrum phosphoricum) : দাস্তের সাথে অত্যধিক অ্যাসিডিটির কারনে উৎপন্ন। হওয়া পেট এবং অন্ত্রের রােগ এই ওষুধের দ্বারা ভালাে ভাবে ঠিক করা যায়। এটা অম্বলের ঢেকুর (acid eructation), বুকে ব্যথা এবং জ্বলন কম করার সাথে পেটের হজম গ্রন্থির কোষের কাজকে নিয়মিত করতে সাহায্য করে। 
নাক্স ভােমিকা (Nux vomica):- এই ওষুধ পেটে খিঁচ ধর, ফোলা এবং জ্বলন সারিয়ে দেয়। লিভার এবং পাচক গ্রন্থির পুরােনাে রােগগুলাের সাথে থাকা গ্যাসের সমস্যাকেও এই ওষুধ সারিয়ে তুলতে সাহায্য করে। জিভে নােংরা জমা, গা গোলানাের সাথে বমি, মুখে তিতা ভাব এবং কোষ্টবদ্ধতা দূর করে। 
রােবিনিয়া সয়ুওডাকাসিয়া (Robinia pseudacacia):- এই ওষুধ পেটে অম্বলের ভাব ঠিক করে। এছাড়াওএটা হজম তন্ত্রের অসুবিধা যার ফলে পেটে ব্যথা এবং দাস্তও হয় তাকে নির্মূল করে । এই ওষুধ রক্ত চলাচলের প্রক্রিয়া (সারকুলেটরি সিস্টেম) কে স্থিতিশীল করে । 
মিলিফোলিয়ম (Millefolium) :- এটা একটা এমন ওষুধ যেটা হজমের ক্ষমতাকে সাহায্য করে। পেটের নীচের শিরার বাধা, গলবারের গন্ডগােল এবং পেট ফোলা এবং ব্যথার চিকিৎসা করার জন্য এই ওষুধ খুব ভালাে কাজ করে। 
সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, 1/4 কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) 

পরিপূরক ওষুধ 
ADEL 3 (apo-HEPAT drops) লিভারের জন্য 
ADEL 32 (OPSONAT drops) সংক্রমণ এবং জ্বালার থেকে বাঁচার জন্য 
ADEL 43 (CARDINORMA drops) হার্ট মজবুত করার জন্য 
ADEL 66 (TOXEX drops) ভারী ধাতু বের করার জন্য  
ADEL 87 (apo-INFEKT drops) জীবাণু বা বীজাণুর সংক্রমনের জন্য 

জার্মানসিলকরা প্যাক: 20মিলি ।


Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ