HOMEOPATHY MEDICINE FOR THYROID PROBLEMS থায়রয়ড সম্পর্কিত রােগের জন্য হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR THYROID PROBLEMS থায়রয়ড সম্পর্কিত রােগের জন্য হোমিও ঔষধ


apo-STRUM® drops ADEL FOR THYROID PROBLEMS থায়রয়ড সম্পর্কিত রােগের জন্য 
লক্ষণ : থায়রয়ড গ্রন্থির সক্রিয়তার অভাবের কারনে উৎপন্ন অস্থিরতা, থায়রয়ড গ্রন্থির অস্বাভাবিক কাজ এবং তা বৃদ্ধির ফলে উৎপন্ন হওয়া রােগের জন্য। Adel 6 (apo-STRUM) drops থায়রয়ড গ্রন্থির অস্বাভাবিক কাজ ঠিক করে । এই ওষুধ হার্টের খুব তীব্র গতি, থায়রয়ড গ্রন্থি শক্ত হওয়া এবং বৃদ্ধি পাওয়া, এডিনােমা, হাইপার থায়রােসিস এবং হার্ট সম্পর্কিত রােগ সারানাের জন্য খুব ভালাে ওষুধ। এটা খুব প্রয়ােজনীয় যে থায়রয়ড গ্রন্থির অস্থিরতা ঠিক করার জন্য খুব দ্রুত চিকিৎসা করতে হবে কারন এটা পরে একটা মারাত্মক সমস্যা সৃষ্টি করবে। তাছাড়াও জ্বলন এবং নটের জন্যও এই ওষুধ কার্যকরী। হরমােন এবং হার্টে রক্ত প্রবাহ সম্পর্কিত অস্বাভাবিকতা বা মানসিক অস্থিরতা প্রভৃতিও থায়রয়ড সম্পর্কিত সমস্যা তৈরি করতে পারে। এটা খুব প্রয়ােজনীয় যে থায়রয়ড গ্রন্থির অস্থিরতা ঠিক করার জন্য খুব দ্রুত চিকিৎসা করতে হবে কারন এটা পরে একটা মারাত্মক সমস্যা সৃষ্টি করবে। তাছাড়াও জ্বলন এবং নটের জন্যও এই ওষুধ কার্যকরী। হরমােন এবং হার্টে রক্ত প্রবাহ সম্পর্কিত অস্বাভাবিকতা বা মানসিক অস্থিরতা প্রভৃতিও থায়রয়ড সম্পর্কিত সমস্যা তৈরি করতে পারে। 
উপকরন: ক্যালসিয়ম ফলােরেটম ৮ী,কনিয়ম 12x, হেডেরা হেলিক্স 4x, ম্যাগনেসিয়ম কারবানিকম 6x,
টিম স্কোপারিয়স 4x, ক্রাটেগস 4x, গেলিয়ম অপারিন 12x, ফলাের ডিপিয়েড্রা 4x, 
ক্যালসিয়ম ফলােরেটম (Calcium Fluoratum) :- থায়রয়ড গ্রন্থির অস্বাভাবিক কাজের ফলে উৎপন্ন। কঠোরতা এবং চাপ এই ওষুধ কম করে। এটা সাধারন স্তর এবং কার্যক্ষমতা বাড়িয়ে দেয়। এটা সংযােগকারী টিস্যর (কানেক্টিভ টিস্য) শক্তি এবং ক্ষমতায় উন্নতি করার সাথে সাথে লসিকার (লিফ) কাজের দুর্বলতা দূর করে। 
কনিয়ম (Conium):- এই ওষুধ থায়রয়ড গ্রন্থির কঠোরতা দূর করে এবং একে মােটা হওয়া থেকে রক্ষা করে। গয়েটরের আকারের বৃদ্ধি বন্ধ করে এবং সমাপ্ত করে। নার্ভের দুর্বলতা, কম্পন এবং সাধারন আবেগ জনিত এবং অবসাদ গ্রস্থ মনের অবস্থার উন্নতি করে। 
হেডেরা হেলিক্স (Hedera helix) :- এই ওষুধ শরীরে সঠিক আয়ােডিন প্রদান করে এবং দুটো গুরুত্বপূর্ণ থায়রয়ড হরমােন, এল-ট্রাইওডােথায়রােনিন (L- Triodothyronin (T3)) এবং থায়রােক্সিন (thyroxine (T4)) এর সৃষ্টিতে সাহায্য করে। হেডেরা হেলিক্স অন্ত্রে হওয়া বিপাকীয় ক্রিয়াতেও সাহায্য করে এবং থায়রয়ডের বিষাক্ত স্থিতির কারনে তৈরি হওয়া ক্ষতিগ্রস্থ হার্টকে সারায় এবং কাজকে নিয়মিত করে। 
ম্যাগনেসিয়ম কারবানিকম (Magnesium carbonicum):- এনজাইম এবং রােগ প্রতিরােধক প্রনালীর (immune system) প্রক্রিয়া দ্রুত করে এই ওষুধ এক গুরুত্বপূর্ণ কাজ করে এবং কার্বোহাইড্রেট, প্রােটিন এবং স্নেহ পদার্থের রাসায়নিক রূপান্তরে অনুঘটকের কাজ করে। এটা মানসিক অস্থিরতা এবং শরীরের সব অংশের যন্ত্রনা এবং সংক্রমণ দূর করতে সাহায্য করে। 
পার্টিয়ম স্কোপারিয়স (spartiumscoparius):- থায়রয়ড গ্রন্থির সাধারন কাজের সাথে সব সময়ে হওয়া হার্টের সমস্যাকে এই ওষুধ সারিয়ে তােলে যাতে হার্টেও তীব্র গতি, হার্টের সাধারন সংকোচন ছাড়াও কাজ করার সময় শ্বাস কষ্ট এবং বুকে কাঠিন্যের অনুভূতিও এর অন্তর্ভুক্ত।
ক্রাটেসস (Crateagus) :- এই ওষুধ হার্ট এবং রক্ত চলাচল সম্পর্কিত সমস্তাগুলােকে ঠিক করে। এই অসুবিধা থায়রয়ড গ্রন্থির অস্বাভাবিকতার থেকে তৈরি হয়। এতে হার্টে শুদ্ধ রক্তের চাহিদা পূরণ করা রক্ত বহনের অক্ষমতা, উচ্চ রক্ত চাপ, হার্টের পেশীতে হওয়া ক্ষতি এবং ব্যথা প্রভৃতি এতে অন্তর্ভুক্ত। 
গেলিয়ম অপারিন (Galium aparine) :- ক্যান্সার টিউমার সহ গ্যান্ডের সব রকম ফোলা এবং বিষের বৃদ্ধি কমানাের জন্য এই ওষুধ কার্যকরী। এর সাথে এটা লিভারের কাজকেও উত্তেজিত করে, কিডনির সাহায্যে শরীরের সব বিষ বের করে দেয় অর্থাৎ শরীরের ভিতরে তৈরি হওয়া এবং বাইওে থেকে আসা জৈব বিষ (টক্সিন) থেকে রক্তকে বাঁচাতে খুব প্রভাবশালী। 
ফলাের ডি পিয়েড্রা (Flor de piedra) :- থায়রয়ড গ্রন্থির অক্ষমতার সাথে তৈরি হওয়া লক্ষণ যেমন গ্রন্থিতে চাপ এবং কাঠিন্য দূর করার জন্য এটা খুব ভালাে ওষুধ। এটা হার্ট, লিভার এবং শিরাতে রক্তের চলাচলের বাধা। দূর করে। এই ওষুধের দ্বারা শরীরের অপ্রয়ােজনীয় পদার্থ বের হয়ে যাওয়ার ফলে থায়রয়ড গ্রন্থির স্বাস্থ্য এবং স্বাভাবিকতা বজায় রাখতে খুব সাহায্য পাওয়া যায়। 
সেবন বিধি :- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) 
পরিপূরক ওষুধ ঃ 
ADEL48 - লসিকার জ্বলনকমানাের জন্য 
ADEL 66 - ভারী ধাতু বের করার জন্য 

জার্মানসিল করা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ