HOMEOPATHY MEDICINE FOR COUGH, ILLNESSES, OF THE LARYNX, BRONCHITIS, FLU AND SEVERE COLD কাশি, স্বরযন্ত্রের অসুখ, ব্রঙ্ককাইটিস, ফ্লু এবং তীব্র সর্দি হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR  COUGH, ILLNESSES, OF THE LARYNX, BRONCHITIS, FLU AND SEVERE COLD কাশি, স্বরযন্ত্রের অসুখ, ব্রঙ্ককাইটিস, ফ্লু এবং তীব্র সর্দি হোমিও ঔষধ


apo- TUSSR drops ADEL FOR COUGH, ILLNESSES, OF THE LARYNX, BRONCHITIS, FLU AND SEVERE COLD কাশি, স্বরযন্ত্রের অসুখ, ব্রঙ্ককাইটিস, ফ্লু এবং তীব্র সর্দি 
লক্ষণ : সব রকমের কাশি, সর্দি, হুপিং কাশি, ধোঁয়া এবং ফুয়ের কারনে হওয়া কাশির উপকারের জন্য। ADEL7 (apo-TUSS) drops এটা কাশি, লেরিনজাইটিস, স্বরভঙ্গ, এবং শ্বাসের সংক্রমণের জীবাণুগুলাে শেষ করে দেওয়ার একটি প্রমাণিত ওষুধ। নতুন রােগের সাথে তৈরি হওয়া শ্বাসনালীর কফ, বুকে ব্যথা, জ্বর, শুকনাে এবং কষ্টকর কাশি, হুপিংকাশি বা অ্যাস্থমার উপকারের জন্য এটা খুব ভালাে ওষুধ। উপকরন : আরমােরেসিয়া রাস্টীকানা ৪x, অরম মেকযুলেটম 4x, ব্রায়ােনিয়া 6x, কোক্কস কেক্টি 4x, কপ্রম অ্যাসেটিকম 8x,জেলসিমিয়ম 6x, হেডেরা হেলিক্স 4x, লেটুকাভিরােসা 12x। 
আরমােরেসিয়া রাস্টীকানা (Armoracia rusticana); এটা রােগের জীবাণু নাশক ওষুধ যা শ্বাস নালীর কফ এবং এর সাথে যুক্ত কাশি দূর করে। এটা শ্বাস নালীর সংক্রমণের কারনে হওয়া কষ্টকেও দূর করে এবং কিডনির কাজে দ্রুততা এনে শরীরে রােগ তৈরি করাটক্সিনচকে খুব তাড়াতাড়ি বাইরে নিয়ে আসে। 
অরম মেকযুলেটম (Arum maculatum):- শ্বাসনালীর সংক্রমণের সাথে বুকে ব্যথা এবং কষ্টদায়ক শুকনাে কাশিকে এই ওষুধ ভালাে ভাবে ঠিক করে দেয়। এই ওষুধ শ্বাস নালীর মধ্যে বাধা দানকারী ঘন কফ, জ্বলন এবং বিদ্ধ হওয়া ব্যথা, গলা ব্যথা এবং স্বরযন্ত্র এবং ন্যাসােফেরিঞ্জের জ্বালাকে ভালাে ভাবে ঠিক করে। 
ব্রায়ােনিয়া (Bryonia):- শ্বাস নালীর সংক্রমণের সাথে বুকে তীব্র ব্যথা, কফের অভাবে কষ্টদায়ক শুকনাে কাশিকে ঠিক করে। ফ্লয়ের সাথে হওয়া জ্বর, শ্বাসনালীতে জ্বলন, মাম্পস এবং স্কারলেট ফিভারকেও এই ওষুধ ঠিক করে । 
কোস কেব্ধি (Coccus cacti) :- এই ওষুধে জীবাণুনাশক উপাদাৎকারমিনিক অ্যাসিছ থাকে যা অ্যাস্থমা, ব্রঙ্কাইটিস এবং হুপিং কাশির মতাে রােগ সারানাের জন্য অত্যন্ত কার্যকরী। এটা কাশির দমকেও সারায়। এছাড়াও মূত্রনালীতে সংক্রমণকে দূর করার জন্যও এই ওষুধ কিডনির মাধ্যমে শরীর থেকে বিষাক্ত পদার্থ দ্রুত বের করে আনে। 
কপ্রম অ্যাসেটিকম (Cuprum aceticum) : হুপিং কাশি, ব্রঙ্কাইটিস এবং দম আটকানাের মতাে অসুবিধাকে এই ওষুধ ঠিক করে। এটা রক্ত চলাচল প্রক্রিয়াকেও নিয়মিত করে এবং হজম তন্ত্রকে সক্রিয় করে। 
জেলসিমিয়ম (Gelsemium):- শ্বাসনালীর সংক্রমণ(ব্রঙ্কিয়ল ইনফেকশন), হুপিং কাশি, মাথা ব্যথা এবং খিচুনিকে এই ওষুধ ঠিক করে । 
হেডেরা হেলিক্স (Hedera helix) :- এটা রােগগ্রস্থ শ্বাসনালীকে সারিয়ে তােলে এবং শরীরের জন্য উপকারী উপাদানের। উৎপাদন ক্ষমতা বাড়ায়। এটা মিউকাস ঝিলিও সব রকমের জ্বলন ঠিক করে এটা বিভিন্ন রকমের অবস্থা ঠিক করার জন্য কার্যকর যেমন এম্ফিসেমা, অ্যাস্থমা, হুপিং কাশি, শ্বাসনালীর সংক্রমণ এবং ট্রেকিয়া। হেডেরা হেলিক্স অন্ত্রকে সক্রিয় করে এবং সাধারন বিপাকীয় ক্রিয়ার উন্নতির দ্বারা সংক্রমণকে ঠিক কওে। 
লেক্ট্রকা ভিরােসা (Lactuca virosa):- হঠাৎ করে হওয়া কাশির সাথে ব্রঙ্কাইটিস এবং লেরেনজাইটিস ঠিক। করে। এটা শ্বাসনালীর সংক্রমণের যন্ত্রনা নাশ করে এবং শ্বাসযন্ত্রে শান্ত, মসৃণ ভাবে প্রভাব বিস্তার করে। 
সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, 1/4 কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধ 
ADEL 3 (apo-HEPAT drops) লিভারের জন্য কিডনির জন্য
ADEL 22 (RENELIX drops) লসিকার জ্বলন কমানাের জন্য
ADEL 48 ADEL 66 ADEL  ভারী ধাতু বের করার জন্য
87 (apo-INFEKT drops) জীবাণুবাবীজাণুর সংক্রমনের জন্য
জার্মানসিলকরা প্যাক:20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ