HOMEOPATHY MEDICINE FOR HIGH BLOOD PRESSURE উচ্চ রক্তচাপ এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR HIGH BLOOD PRESSURE উচ্চ রক্তচাপ এর হোমিও ঔষধ 


Co – HYPERT drops ADEL FOR HIGH BLOOD PRESSURE উচ্চ রক্তচাপ। 
লক্ষণ : উচ্চ রক্তচাপ, রেনল হাইপারটেনশন ইত্যাদি Adel -৪ (co-HYPERT) drops - উচ্চ রক্তচাপ ঠিক এবং নিয়মিত করে, বিশেষ করে সেই অবস্থায় যখন রক্তচাপের কারনস্পষ্টনয় । এটা মনােবিকার প্রক্রিয়াগুলাে, কিডনির অক্ষমতার কারনে হওয়া রক্তচাপের বৃদ্ধি
উপকরন : অনামিত্রা কাক্কলস 4x, আরম ক্লেরেটম 4x, বেরিয়ম কার্বোনিম 12x, আইবেরিস আরাম 6x,ম্যাগনেসিয়ম ক্লেরেটম৪x, ফেরুল মােস্কাটা 6x, মেলিলােটাস অফিসিনালিস 4x ভিস্কম আম 6x, 
অনামিত্রা কাক্কলস (Anamitra cocculus):- উত্তেজনাপূর্ণ অথবা অস্থির স্নায়ুর ক্রিয়ার কারনে তৈরি হওয়া ব্যথা, অঙ্গের অক্ষমতা, বিশেষ করে ঘুমের অসুবিধা দূর করার জন্য এই ওষুধ খুবই ভালাে কাজ দেয়। 
আৱম ক্লেরেটম (Aurum chloratum natr) :- ধমনীর দেওয়াল মােটা এবং শক্ত হয়ে যাওয়ার জন্য তৈরি হওয়া উচ্চ রক্তচাপের অবস্থায় এই ওষুধ উত্তেজিত হাটের অনিয়মিত চলাচল ঠিক করে। বুকে ব্যথা, লিভার এবং অন্ত্রের অসুবিধা এই ওষুধ ঠিক করে যা উচ্চ রক্তচাপের কারন হয়। 
বেরিয়ম কার্বোনিম (Barium carbonicum) :- এই ওষুধ আরােমের সাথে মিশে লসিকা গ্রন্থির পুরােনাে রােগ সারিয়ে তােলে। এটা ক্ষতিকারক প্রক্রিয়াকে ঠিক করে বা হজম তন্ত্র কম কাজ করার ফলে যেসব অস্থিরতা দেখা দেয় সেগুলাে হল কার্বুলেন্স, অটোসলেরােসিস, মায়ােকার্ডিয়ল ডিজেনারেশন, ব্রাডিকারডিয়া এবং রক্ত প্রবাহের অস্থিরতা ইত্যাদি ঠিক করে। এই লক্ষণ মনােবিকার বা বংশানাক্রমিক কারনে হওয়া উচ্চ ৰক্তচাপকে চিহ্নিত করে। 
আইবেরিস আরামা (Iberis amara) :- সাধারন ভাবে এই ওষুধ উচ্চ রক্তচাপযুক্ত রােগীদের হার্টের ক্রিয়াকে ঠিক করে। তীব্র হার্টবিটে (বিশেষ করে ওই সময় যখন রােগী সিঁড়িদিয়ে ওঠানামা করে দ্রুত হাঁটে)। এই ওষুধ ওই রােগীদের কাছে খুবই লাভজনক । হার্টের অনিয়মিত চলাচল, অনিয়মিত নার্ভ, হাত ভারী লাগা, প্রবাহের গন্ডগােল ঠিক করতে সাহায্য করে। 
ম্যাগনেসিয়াম ক্লেরেটম (Magneesium chloratum) :- এই ওষুধ হার্টের অস্বাভাবিক ক্রিয়া ঠিক করার সাথে সাথে, অন্ত্রের রােগের সাথে পেটে খুঁচুনি এবং জ্বলন ঠিক করে। বিপাকীয় প্রক্রিয়াকে সামান্য করে এই ওষুধ টেনশনকে দূর করে। 
ফেরুলা মােস্কাটা (Ferula Moschata) :- ধমনীর দেওয়ালের শক্ত ভাবকে ঠিক করে। হার্টের ক্রিয়াতে অস্থিরতা, নাড়ীর উত্তেজনা, গরম অনুভব করা, পালসের অনিয়মিতা, অল্প পরিশ্রমের পর হার্টে কষ্ট অনুভব করা ইত্যাদি লক্ষণে এই ওষুধ লাভজনক। 
মেলিলােটাস অফিসিনালিস (Melilotus officinalis):- থ্রম্বােসিস (thrombosis) এর প্রবৃত্তিতে বাধা দান করার ক্ষেত্রে এই ওষুধ ভালাে কাজ করে। চামড়ায় টান ধরা, ভয়, দ্রুত বুক ধরফড়, তীব্র ব্যথা দূর করার জন্য এই ওষুধ সহায়তা করে। এই ওষুধ রক্তকে জমা হতে দেয় না। 
ভিম আলবম (Viscum Album):- হার্ট এবং রক্ত চলাচল নিয়মিত করে। দাঁড়ানাে বা হাঁটার সময় মাথা ঘােরা, কানে তালা লাগা এবং মানসিক ভাবে নিরুৎসাহ হওয়া ইত্যাদি লক্ষণে এই ওষুধ ভালাে কাজ করে।বিপাকীয় ক্রিয়ার গন্ডগােলের ফলে হওয়া বুকে ব্যথা, স্নায়ুর জ্বলন, জয়েন্টে আমবাত, হাড়ের বিকৃতি এই ওষুধ সারিয়ে দেয়। এটা শরীরের সাধারন কাজকে নিয়মিত করে। 
সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, » কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) 

পরিপূরক ওষুধঃ 
ADEL3(apo-HEPAT drops) . লিভারের জন্য 
ADEL22 (RENELIX drops) . কিডনির জন্য
ADEL43 (CARDINORMA drops) - হার্ট মজবুত করার জন্য

জার্মান সিল করা প্যাক:20 মিলি ।


Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ