HOMEOPATHY MEDICINE FOR PREMATURE HAIR LOSS; THINNING OF HAIR অসময়ে চুল পড়ে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়া এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR PREMATURE HAIR LOSS; THINNING OF HAIR অসময়ে চুল পড়ে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়া এর হোমিও ঔষধ



CRI - regen drops ADEL FOR PREMATURE HAIR LOSS; THINNING OF HAIR অসময়ে চুল পড়ে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়া। 
লক্ষন : অসময়ে চুল পড়ে যাওয়া, চুল। পাতলা হয়ে যাওয়া। ADEL 9 (CRI-regen) drops অসময়ে চুল পড়ে যাওয়া, পেটে গন্ডগােলের ফলে চুল পেকে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়া এবং চুলের বৃদ্ধি বন্ধ হয়ে যাওয়া আটকানাের জন্য এটা সহায়তা করে।
উপকরন : সাইনারা স্কোলিয়ম 4x, গ্রাফাইটিস 12x, নেট্রম কার্বোনিম 6x, সেরােথামনস স্কোপারিয়স 4x, থেলিয়াম অ্যাসেটিকম 12x, অস্টিলাগাে মেডিস 6x,
সাইনারা স্কোলিয়ম (cynara scolymus):- এই ওষুধ লিভারের কাজ ঠিক করে এবং কোলনে বেশি মাত্রায় পিত্তের উৎপত্তি করে বড় অন্ত্র থেকে বিষ বাইরে বের করে আনে। এতে চুল পড়া কম হয়।
গ্রাফাইটিস (Graphites) :- এটা অনেক পুরােনাে রােগের লক্ষণের জন্য একটা ঐতিহাসিক এবং প্রমাণিত ওষুধ। এটা শরীরের দুর্বলতা সৃষ্টি কারী এবং আচমকা তৈরি হওয়া বিষাক্ত অবস্থা ঠিক করে। এমন কি অল্প হাঁটার বা কাজ করার ফলে তৈরি হওয়া দুর্বলতা এটা ঠিক করে দেয়।
নেট্রম কার্বোনিম (Natrum carbonicum) :- অসময়ে চুল পড়ে যাওয়া রােধ করার জন্য এটা ভালাে ওযুধ। এটা পুরাে বিপাকীয় প্রক্রিয়ার জন্য গুরুত্বপূর্ণ। নেট্রম অস্কিডেটিচ ক্রিয়াকে সক্রিয় করে এবং বিপাকীয় ক্রিয় ভালাে করতে সহায়তা করে।
সেরােথামনস কোপারিয়স (Sarothamnus scoparius) :- এই ওষুধ এলার্জির জন্য কার্যকরী। এটা অসময়ে চুল পড়ে যাওয়া, হজম ক্রিয়া, হার্টের কাজ এবং থায়রয়েড গ্রন্থির কাজ ঠিক করতে কাজ করে।
থেলিয়মঅ্যাসেটিকম (Thallium aceticum):- সব রকম বিপাকীয় গন্ডগােলের কারনে অনবরত চুল পড়ে ওয়া, চুল পড়ে যাওয়ার ফলে মাথায় টাক পড়ে যাওয়া ইত্যাদি লক্ষণের জন্য এটা একটা প্রমাণিত এবং ভালাে ওষুধ। কোন কঠিন এবং দুর্বল করে দেওয়া রােগের ফলে চুল পড়ে যাওয়া অসুখেও এই ওষুধ কার্যকরী।
অস্টিলাগাে মেডিস (Ustilago maydis):- পুরাে শরীরের বেশী চুল পড়ে যাওয়ার লক্ষণের সাথে চামড়ায় অনেক কষ্টকর রােগ হয়, এই রােগের জন্য এই ওষুধ কার্যকরী। এটা শরীরের বিপাকীয় ক্রিয়ার গন্ডগােলের ফলে হওয়া রােগ ভালাে করতে সহায়তা করে।
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, » কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
জার্মান সিলকরা প্যাক: 20মিলি ।
4C5AB74B74B75E8549A9517A1DE78EEF

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ