HOMEOPATHY MEDICINE FOR URINARY TRACT INFECTION (U.T.I) মূত্রনালীর সংক্রমণ (ইউ টি আই) এর হোমিও ঔষধ


HOMEO MEDICINE FOR URINARY TRACT INFECTION (U.T.I) মূত্রনালীর সংক্রমণ (ইউ টি আই) এর হোমিও ঔষধ

AKUTUR drops ADEL FOR URINARY TRACT INFECTION (U.T.I) মূত্রনালীর সংক্রমণ (ইউ টি আই)
লক্ষণ : মূত্রনালীর নতুন এবং পুরােনাে সংক্রমণ যেমন মূত্রাশয়ের প্রদাহ (সিস্টাইটিস), মূত্রনালী প্রদাহ (ইউরেথারাইটিস), নেথ্রারাইটিস, সিস্টোপাইলটিস, সিস্টোপাইলােনেফ্রাইনিস ইত্যাদিও চিকিৎসার জন্য একটা ভালাে ওষুধ।
Adel 29 (AKUTUR) drops এবং Adel 32 (OPSONAT) drops এর সাথে মিশিয়ে ব্যবহার করলে ভালাে ফল পাওয়া যায়। মূত্রনালী পরিস্কার রাখার জন্য বা তাড়াতাড়ি ভালাে ফল পাওয়ার জন্য | রােগীকে পর্যাপ্ত পরিমাণে গরম জিনিস যেমন হার্বাল কেমােমলে চা খেতে হবে।
উপকরন : অ্যাসিডম বেনজেম 10x, অ্যাসিডম নাইট্রেকম 6x, পােপুলস ট্রিমুলাইডস 6x, পলসাটিলা প্রটেন্সিয়া 12X, জিংজিবার অফিসেনেল 6x, সােলিডেগা বিগরিয়া 6x, ক্লেমাটিস রুটা ৪x, ইকসিটম অবেস 6x,
অ্যাসিডম বেনজেম (Acidum benzoicum):- এই ওষুধ কিডনির সমস্যা, মূত্রের নিয়ন্ত্রন না থাকা, মূত্রনালী বা মূত্রথলির সংক্রমণ ইত্যাদি ঠিক করার সাথে সাথে ইউরিক অ্যাসিডের মাত্রা কম। করে।
অ্যাসিডম নাইট্রেকম (Acidum nitricum):- মিউকাস ঝিলীর সংক্রমণ এবং এর জ্বলনকে ভালাে | করে। প্রস্রাবের সাথে জ্বালা বা ব্যথার বিরুদ্ধে এই ওষুধ বিশেষ লাভজনক। এটা বাতের চিকিৎসায়
পরীক্ষা মুলক ভাবে উপকারী।
পােপুলস ট্রিমুলাইডস (Pupulus tremuloides):- বয়স্ক রােগীর মূত্রাশয়ে জ্বলন, প্রস্রাবের সাথে । ব্যথা, গর্ভবতী মহিলাদের বা যাদের যােনিতে সমস্যা হয়ে তাদের জন্য এই ওষুধ কার্যকরী।
পলসাটিলা প্রটেন্সিয়া (Pulsatilla pratensis):- এই ওষুধ সব মিউকাস ঝিলীর শ্রাবকে ভালাে
করে। এটা লিভার, পেট, অন্ত্র বা গলবাডারের ক্রিয়া ভালাে করে সংক্রমণের ফলে সৃষ্ট বিষাক্ত পদার্থ বাইরে বের করে।
জিংজিবার অফিসেনেল (Zingeber officinale):- নেফ্রারাইটিস এবং মূত্রনালীর সংক্রমণের সমস্যাকে এড়িয়ে গেলে বিপজনক পরিস্থিতি যেমন কিডনির অক্ষম এবং শেষে বিকল হতে পারে। জ্বালাযুক্ত , গাঢ় রঙের এবং দুর্গন্ধ যুক্ত প্রস্রাবের সাথে চিমতির মতাে ব্যথা ইত্যাদি লক্ষণের বিরুদ্ধে। এই ওষুধ মূত্রমার্গের ফ্লাশ করে যা সংক্রমণের জন্য জরুরি।
সােলিডেগা বিগরিয়া (Solidoge virgaurea):- এই ওষুধ একটা ভালাে মূত্র বর্ধক। কিডনি বা মূত্রাশয়ের উপর এই ওষুধের এমন প্রভাব পড়ে যে প্রস্রাব বাইরে বের করার নালীর (ক্যাথিটর) দরকার সব সময় হয় না। অন্ত্রের নতুন এবং চামড়ার পুরােনাে অসুখ ভালাে করার সাথে এই ওষুধ কিডনির কাজকে তীব্র করে বা লিভারের কাজকে ভালাে করে।
সেবন বিধিঃ- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের
পরিপুরক ওযুধঃ 
ADEL 3 (apo-HEPAT drops) - লিভারের জন্য
ADEL 22 (RENELIX drops) - কিডনির অসুখের জন্য

ADEL32 (OPSONAT drops) - সংক্রমণ বা জ্বলন থেকে রেহাইয়ের জন্য
ADIL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য
জার্মানসিলকরা প্যাক:20মিলি।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ