HOMEOPATHY MEDICINE FOR HIGH CHOLESTEROL কোলস্ট্রোলের চিকিৎসার জন্য এর হোমিও ঔষধ


HOMEO MEDICINE FOR HIGH CHOLESTEROL কোলস্ট্রোলের চিকিৎসার জন্য এর হোমিও ঔষধ
PLEVENT drops ADEL FOR HIGH CHOLESTEROL কোলস্ট্রোলের চিকিৎসার জন্য। 
লক্ষণ : রক্তে ফ্যাটের আধিক্য, কোলেস্ট্রোলের বৃদ্ধি, সঠিক ফ্যাট মেটাবােলিজমের বৃদ্ধি, ওজন কমাতে সাহায্য করে। কোলেস্ট্রোল - লিপিড এর বিপাকীয় ক্রিয়ার অনিয়ম শরীরে অসুখ তৈরি করে। যেমন ধমনী শক্ত হয়ে যাওয়া, বাজে জিনিস শরীরে জমা হওয়া, আমবাত জনিত জ্বলন প্রক্রিয়া, মধুমেহ এবং অন্ত্রের আস্বাভাবিক কাজ থেকে হওয়া ক্যান্সর প্রভৃতির জন্য এটা কার্যকরী। এছাড়া Adel 28 (PLEVENT) drops ফ্যাটের বিপাকীয় ক্রিয়া নিয়মিত করে এবং কিডনির কাজের গতি বাড়িয়ে বিপাকীয় ক্রিয়ার লােকসান জনক অপ্রয়ােজনীয় পদার্থকে শরীর থেকে বের করে দেয়।
উপকরন: ইকসেটম অর্ভেন্সে 6x, সাইনারা স্কোলিমস 6x, লেআনুস কারডিএ 6x, পামস বােল্ডস। 6x, সােলিডেগাে বিগেরিয়া 6x, টারাক্সকম অফিসিনেল 4x,
ইকসেটম অর্ভেলে (Equisetum arvense): এটা মূত্র বাড়ানাের উপাদান হিসাবে কাজ করে যা। কিডনি থেকে বিষ বের করে আনে। এতে থাকা সিলিকা, পুরাে শরীরে নিয়মিত কাজের গন্ডগােলের ফলে হজম অঙ্গে হওয়া অস্থিরতা যেমন পেট খারাপ, কোঠ্যকাঠিন্য, মূত্র বাড়িয়ে কিডনি থেকে বিষ বের করা।
সাইনারা স্কোলিমস (Cynara scolymus) :- এটা লিভার এবং গলবাডারের চিকিৎসা করে অজীর্ণ ঠিক করে দেয়। রক্তে ফ্যাট কম করে, মধুমেহ রােগীর বিপাকীয় ক্রিয়াকে স্বাভাবিক করে, মূত্র বাড়িয়ে কিডনি থেকে বিষ বের করে।
লেআনুস কারডিএ (Leonurus scolymus):- হার্টকে শান্ত করে, এর ক্রিয়াকে নিয়মিত করে। হজমকে ঠিক করে অ্যানােমেলিসকে শেষ করে।
পুমস বােস (Peumus boldus):- এটা পিত্তের সমস্যা 500% কমিয়ে দেয়। এটা মূত্র বাড়ানাের উপাদান হিসাবে কাজ করে যাতে বিষ মূত্রের মাধ্যমে বের হয়।।
সােলিডেগাে বিগেরিয়া (Solidago virgaurea):- এটা মূত্র বাড়ানাের উপাদান হিসাবে কাজ করে ইউরিক অ্যাসিডের মাত্রা কম করে। প্রােটিনের আধিক্য বা বিপাকীয় ক্রিয়ার অপ্রয়ােজনীয় পদার্থকে শরীর থেকে বের করে, চামড়ায় হওয়া বিকার রােধ করে। এটা লিভার কিডনির সংক্রমণে ভালাে কাজ করে অঙ্গের ক্ষমতা বাড়ায়, লিপিডের সমস্যা দূর করে।
টারাক্সকম অফিসিনেল (Taraxacum officimale):- এই ওষুধ লিভার এবং কিডনির ক্রিয়াগুলােকে বাড়ায়। এটা পুরােনাে আমবাতের রােগীর উপকার করে।
সেবনবিধি : বয়স্ক 15-20 ফোঁটা, কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)।
পরিপুরক ওষুুরক 
ADEL 3 (apo- HEPAT drops) - লিভারের জন্য
ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য।
জার্মানসিলকরা প্যাক: 20 মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ