HOMEOPATHY MEDICINE FOR INFLAMMATION ; SPORTS INJURIES; ARTHRITIS; MUSCLE; BURSITIS; SPRAINS AND BRUISES. জ্বলনের শক্তিশালী ঔষধ যেকোন প্রকার খেলা থেকে পাওয়া চোট, গেটে বাত, মাংসপেশীতে ব্যথা, মােচকানাে, শরীর নীল হয়ে যাওয়া এর হোমিও ঔষধ

HOMEO MEDICINE FOR INFLAMMATION ; SPORTS INJURIES; ARTHRITIS; MUSCLE; BURSITIS; SPRAINS AND BRUISES. জ্বলনের শক্তিশালী ঔষধ যেকোন প্রকার খেলা থেকে পাওয়া চোট, গেটে বাত, মাংসপেশীতে ব্যথা, মােচকানাে, শরীর নীল হয়ে যাওয়া এর হোমিও ঔষধ

INFLAMYAR drops ADEL A POWERFUL TREATMENT FOR INFLAMMATION ; SPORTS INJURIES; ARTHRITIS; MUSCLE; BURSITIS; SPRAINS AND BRUISES. জ্বলনের শক্তিশালী ঔষধ যেকোন পরর খেলা থেকে পাওয়া চোট, গেটে বাত, মাংসপেশীতে ব্যথা, মােচকানাে, শরীর নীল হয়ে যাওয়া ইত্যাদি। 
লক্ষণ : নতন এবং পুরােনাে জল, খেলা থেকে পাওয়া চোট, মােচকানাে, শরীর নীল হয়ে যাওয়া, মাংসপেশীতে সমস্যা এবং সাইটিকা। 
ADEL 27 (INFLAMYAR) drops আমবাত, গেঁটে বাত, এবং জ্বলনের সময় সহায়তা করে ব্যথা কমিয়ে রােগীকে রেহাই দেয়। টিমেটমা টার্টিকোলিস, টেন্টোবমিনাইটিস, ইপিকন্ডিলাইটিস, মায়েগেলােসিস, মেনিস্কোপাথিয়া, নার্ভের ব্যথা, সিয়াটিকা, পাসলির মাঝখানের হাড়ে ব্যথা ইত্যাদি। সমস্যায় কোন রকম কষ্ট না দিয়ে উপকার করে। পুরােনাে কষ্টের উপকার করা ছাড়াও খেলার সময় লেগে যাওয়া ব্যথাযুক্ত আঘাত যেমন মােচকানাে, নীল হয়ে যাওয়া, বা স্নায়ুর খিচ লাগা সারানাের জন্য এটা একটা খুব ওষুধ । এই ওষুধের সাথে এই ওষুধেরই মলম ADEL 75 চোট পাওয়া অংশে লাগালে আরাে ভালাে ফল পাওয়া।
উপকরন : আর্নিকা মন্টোনা 4x, বেলিস পেরেনিস 4x, ব্রায়ােনিয়া ক্রেটিকা 4x, গুবায়কম 6x, লিডম পালুস্ত্রি 12x, রুটা গ্রেবিয়ােলেন্স 4x, বিস্কম আলম, 4x, রস টক্সিকোডেড্রেন 8x,
আর্নিকা মন্টোনা (Arnica Montana):- প্রাচীন কাল থেকেই এই ওষুধ ক্ষত সারানাের ক্ষেত্রে একটা আশ্চর্যজনক ওষুধ হিসাবে জানা যায়। এটা জখমকে শুকায় এবং নিবারণ করে, মাংসপেশী আর জয়েন্টের আমবাত সফলতার সাথে ঠিক করে। যখন চামড়া এবং জয়েন্টকে ছুঁলেই ব্যথা করে, হাতের শিরা ফুলে হাত ঠান্ডা হয়ে যায়, শরীরে রক্তের অনিয়মিত চলাচলের দিকে নির্দেশ করে যেমন গাঁটে ব্যথা আর আমবাতের ক্ষেত্রে দেখা যায়। এই ওষুধ এই সব সমস্যাকে দূর করে।
বেলিস পেরেনিস (Bellis perannis):- ধমনীর রক্ত চলাচল বাড়িয়ে এটা মাংসপেশীর এবং গাঁটের ব্যথা দূর করে। এছাড়া রক্ত চলাচল বাড়িয়ে, লুকোনাে চোটকে ঠিক করে ক্ষতকে তাড়াতাড়ি শুকনাে করে ।
ব্রায়ােনিয়া ক্রেটিকা (Bryonia cretica ):- মাংসপেশী, সংযুক্ত টিস্য, টেন্ডন এবং জয়েন্টের চিকিৎসার গতি বাড়িয়ে এই ওষুধ স্বস্তি দেয়। ছেড়া এবং চিমটি কাটার মতাে ব্যথা, জয়েন্ট এবং মাংসপেশীর আমবাত, জয়েন্টে ফোলা বা লাল হয়ে যাওয়া এবং সন্ধিবাতের জন্য এটা একটা ভালাে ওষুধ।
গুবায়কম (Guajacum):- টেন্ডনে টান বা এটা ছােট হয়ে যাওয়ার অনুভব, তন্ত্রিকাতে ব্যথা, স্নায়ুতে জ্বলন, টেন্ডােলাইটিস আর মুত্রাশয় সম্পর্কিত রােগের জন্য ভালাে ওষুধ বলে পরিচিত।
লিডম পাল (Ledum palustre):- গাঁটের ব্যথা, ঠান্ডা লাগার ফলে জড়ােসড়াে ভাব, বিশ্রামের সময় অসাড়তা, সন্ধিবাতের লক্ষণ যেমন জ্বলন, পায়ের ছােট ছােট জয়েন্টে জ্বলন বা লাল হয়ে যাওয়া এবং লসিকা গ্রন্থিতে জ্বলন এই ওষুধ ভালাে করে দেয়।
টক্সিকোডেড্রেন (toxicodendern):- এই ওষুধ আমবাতের লক্ষণ যেমন জয়েন্ট এবং মাংশপেশীতে ব্যথা, কোমরের ব্যথা, সায়াটিকা, স্নায়ুতে জ্বলন, জয়েন্টে জ্বলন ভালাে করে। এলপ্যাথিক ওষুধ খেয়ে থেমে থাকা রােগের চিকিৎসায় এই ওষুধ কার্যকরী।
রুটা গ্রেবিয়ােলেন্স (Ruta graveolens):- এই ওষুধের প্রভাব আর্নিকার সমান। এটা বিশেষ করে লুকি থাকা চোট, দুর্ঘটনা বা পায়ে বা হাঁটুতে অসাড় ভাব সারিয়ে দেয়। প্রভাবিত ক্ষেত্রে শিরার বাধা দূর করে রক্তের চলাচল ঠিক করে।
বিস্কম আলম্ব (Viscum Album):- এই ওষুধ আমবাতের খিচুনি, শরীরে রক্তের বাধা বা ধমনীর শক্ত ভাব দূর করে। নতুন এবং পুরােনাে সব রকমের ব্যথা, হাড়ের ব্যথা এবং সমআয়াকে এই ও ভালাে করে। 
সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধঃ
ADEL 3 (apo-HEPAT drops) লিভারের জন্য 
ADEL 4 (apo-RHEUM drops) - আমবাতের জন্য 
ADEL 87 (apo- INFEKT drops) - জীবাণু এবং বীজাণুর সংক্রমণের জন্য।
জার্মান সিলকরা প্যাক: 20 মিলি ।।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ