HOMEOPATHY MEDICINE FOR PROPER HEALING OF BONES, PREVENTION OF DEGNERATIVE BONE AND JOINT DISEASES হাড়ের সমস্যার সমাধান, হাড়ের ক্ষয় রোধ এবং জয়েন্টের রোগেরএর হোমিও ঔষধ

HOMEO MEDICINE FOR PROPER HEALING OF BONES, PREVENTION OF DEGNERATIVE BONE AND JOINT DISEASES হাড়ের সমস্যার সমাধান, হাড়ের ক্ষয় রোধ এবং জয়েন্টের রোগেরএর হোমিও ঔষধ 


ADEL OSS. regen drops FOR PROPER HEALING OF BONES, PREVENTION OF DEGNERATIVE BONE AND JOINT DISEASES হাড়ের সমস্যার সমাধান, হাড়ের ক্ষয় রোধ এবং জয়েন্টের রোগের জন্য। 
লক্ষণ : অস্টিওআর্থরাইটিস, হাড়ের জ্বলন (আস্টাইটিস), অস্টিও পােরােসিস, হাড়ের গঠনগত সমস্যা। 
আমাদের শরীরের টিস্যুর পুনঃনির্মাণের প্রক্রিয়া সব সময় চলতে থাকে যাতে এটা খুব উপকারী। উদহরণের জন্য সংযুক্ত টিস্যু বা কোষের হাড়ের পুনঃনির্মাণ।
যদি হরমােনের ভারসাম্যহীনতা, পুরােনাে সংক্রমণ, আমবাত প্রক্রিয়া বা বিপাকীয় সমস্যার কারনে হাড়ের পুনঃনির্মাণের প্রক্রিয়া ব্যহত হয় তবে হাড়ের গুণমানেরও অভাব হতে পারে। Adel 26 (OSS- regen) drops হাড়ের ক্ষয় রােধ করতে সাহায্য করার পাশাপাশি বিপাকীয় এবং শরীরের অন্য প্রক্রিয়ার পুনঃনির্মাণও করে থাকে।
উপকরন : অ্যাসিডম ফাসফোরিকম ৪x, গলিপিয়া অফিসিনেলস 12x, অসা ফাইটিডা 6x, বেলিস। পেরেনিস 6x, ব্রায়ােনিয়া ক্রেটিকা 6x, গুবায়কম 6x, রুটা গ্রেবিয়ােলেন্স 6x, অ্যায়ূজিটম অবেন্সে 6x,
অ্যাসিডম ফসফোরিকম (Acidum phosphoricum):- এটা হাড়ের গঠনের জন্য ভালাে ওষুধ যা মস্তিষ্ক এবং শরীরের দুর্বলতার বিরুদ্ধে, স্নায়ুর ক্রিয়া, হার্ট এবং ক্যালসিয়মের বিপাকীয় ক্রিয়াকে নিয়মিত করে। মাংসপেশি এবং জয়েন্টের আমবাতের ব্যথা কম করতে সাহায্য করে। 
অসা ফাইটিডা (Asa foetida):- এটা হাড়ের ব্যথা এবং জ্বলনের বিরুদ্ধে কাজ করে । লসিকা গ্রন্থির প্রক্রিয়ার অনিয়মিতা কমায়। 
বেলিস পেরেনিস (Bellis perenis ):- মাংসপেশী এবং জয়েন্টের আমবাতের ওষুধ। এটা জয়েন্ট, মাংসপেশির স্নায়ুবিক ব্যথা কমায়। এটা শরীরের আঘাত ঠিক করে। 
ব্রায়ােনিয়া ক্রেটিকা (Bryonia cretica):- এই ওষুধ মাংসপেশী, টেন্ডন এবং জয়েন্টের উপর থাকা ঝিলীর গতিবিধি নিয়ন্ত্রন করার পাশাপাশি এতে চিমটির মতাে ব্যথা করে। বিপাকীয় ক্রিয়ার ভুল গতিবিধির কারনে পেট এবং অন্ত্রের সর্দি, লিভারের ব্যথা এবং হজন তন্ত্রের সমস্যা সমাধান করে। 
অ্যায়ূজিটম অবেন্সে (Equisetum arvense):- যেকোন জটিলতায় এটা খুব কার্যকর। এটা বিভিন্ন দিক থেকে কাজ করে। হােমিওপ্যাথিতে এই ওষুধ একদিকে মূত্র রােগের সমস্যার সমাধান করে এবং অন্যদিকে এটা ভিতরের বিপাকীয় প্রক্রিয়ার জন্য খুবই কার্যকর। ভেজিটেবিল সালিস্কার ব্যবহারে তৈরি বলে এটা শরীরের কেমিক্যাল বস্তুর থেকে ভালাে কাজ করে।
গলিপিয়া অফিসিনেলস (Galipea officinalis):- এটা হাড়, মাংসপেশী, হাঁটু এবং আমবাতের কারনে শক্তভাব এবং খিচুনির জ্বলন এবং ব্যথার জন্য উপকারী।
গুবায়কম (Guajacum):- এটা একটা ভালাে অ্যান্টিম্পােরিক ওষুধ। এটা লসিকা গ্রন্থির জ্বলন এবং কোষ্ঠকাঠিন্য দূর করে। শরীরের গঠন ঠিক না হওয়ার জন্য অন্য অসুখ, সব জয়েন্ট এবং অন্য জায়গায় বাত, আমবাতি থেকে হওয়া ব্যথার জন্য এটা খুব ভালাে ওষুধ। 
রুটা গ্রেবিয়ােলেন্স (Ruta graveolens):- যেকোন জটিলতায় এটা খুব কার্যকর। সংযুক্ত টিসুর আঘাতের উপর এর মারাত্মক প্রভাব। টেন্ডন, হাড়ের অসুখ, আমবাতের সাথে প্রস্রাব এবং টিস্যতে প্রচন্ড ব্যাথা এটা সারিয়ে দেয়।
সেবন বিধি - বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)।
পরপুরিক ওষুধ
ADEL 4 (apo-RHEUM drops) - আমবাতের জন্য।
ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য
ADEL.75 (INFLAMYAR drops) - জয়েন্টের ব্যথা এবং জ্বলনের জন্য
জার্মানসিলকরা প্যাক : 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ