HOMEOPATHY MEDICINE FOR INSOMNIA (DISTURBED SLEEP) অনিদ্রারএর হোমিও ঔষধ

HOMEO MEDICINE FOR INSOMNIA (DISTURBED SLEEP) অনিদ্রারএর হোমিও ঔষধ

ADEL SOMCUPIN drops FOR INSOMNIA (DISTURBED SLEEP) অনিদ্রার জন্য । 
লক্ষণ : অনিদ্রা, ঘুম না আসার সমস্যা শারীরিক সমস্যার কারনে যখন স্নায়ু সিস্টেমের উপর খুব চাপ পড়ে তখন মানুষের স্বাভাবিক ঘুম । না। যুবকদের চাকরীর চিন্তার মতাে কারন স্নায়ু উত্তেজিত হয় আবার বয়স্কদের ইন্দ্রিয় সম্পর্কিত অসুখে কারনে এবং বিপাকীয় ক্রিয়ার সমস্যায় অস্থিরতা হয়। Adel 25 (SOMCUPIN) drops ঘুমের সমস্যা কারনে হওয়া মানসিক এবং শারীরিক কারনের জন্য উপকারী।
উপকরন: অজেন্টম নাইট্রিকম 4x, কোফিয়া 12x, স্টেফীসেগ্রিয়া 6x, ইশকোল্টজিয়া কালিফ 6x, লাকু ভিরােসা 6x, আরম ক্লোরেটাম নেট্রা 4x, জিংকম ভেলেয়ানিকম 12X, এবেনা সিটাইবা 4x,
অজেন্টম নাইট্রিকম (Argentum nitricum):- এই ওষুধ স্নায়ু সিস্টেম এবং মিউকাস ঝিলীর জ উপকারী। সিলভারের সাথে মিশে সালপিটর অ্যাসিড একটা শক্তিশালী জীবাণুনাশক এবং মিউকাস ঝিলী। জ্বলনের বিরুদ্ধে খুব উপকারী এবং বিশেষ ভাবে কাজ করে। এই ওষুধ অনিদ্রা সৃষ্টি করা মুড এ মানসিক অস্থিরতাকে সারিয়ে দেয়।
অজেন্টম নাইট্রিকম (Argentum nitricum):- এই ওষুধ স্নায়ু সিস্টেম এবং মিউকাস ঝিলীর জ উপকারী। সিলভারের সাথে মিশে সালপিটর অ্যাসিড একটা শক্তিশালী জীবাণুনাশক এবং মিউকাস ঝিলী জ্বলনের বিরুদ্ধে খুব উপকারী এবং বিশেষ ভাবে কাজ করে। এই ওষুধ অনিদ্রা সৃষ্টি করা মুড এব মানসিক অস্থিরতাকে সারিয়ে দেয়।
স্টেফসেগ্রিয়া (Staphysagria):- এই ওষুধ অস্থির স্নায়ুকে ঠান্ডা করে। স্নায়ুবিক গন্ডগোল, বেশী যৌ উত্তেজনা, প্রােস্টেট গান্ডে জ্বলন বা ব্যথা, আমবাত কারনে হওয়া স্নায়ুবিক যন্ত্রণা এবং ক্যান্সরের ফলে সৃ৷ি হওয়া ব্যথাকে এই ওষুধ ভালাে করে।
ইশকোল্টজিয়া কালিফ (Eschscholtzia calef) :- এই ওষুধ ঘুম আনার মাদকতা (সিডেটিভ) আনে এব লাটুকা ভিরােসা (Lactuca Virosa) শ্বাস এবং হজম নালীর কঠোরতা ভালােভাবে ঠিক করে।
জিংকম ভেলেয়ানিকম (Zincum valerianicum) :- এই ওষুধে জিংক নুনের উপাদান এবং বেলেরিয় কান্ড থেকে তৈরি হওয়া বেলেরিয়ন অ্যাসিড আছে। এই মিশ্রণ স্নায়ুবিক অনিদ্রা এবং মাংসপেশী এব নার্ভের ক্লান্তি থেকে রক্ষা করার পাশাপাশি জিংকের প্রভাবের কারনে শরীরের সাথে সাথে ক্রিয়াকলাপকেও ভালাে করে।
এবেনা সিটাইবা (Avena Sativa):- এটা ওই মানুষদের জন্য যারা ভবিষ্যতকে ভয় পায় বা স্নায়ুবিক ক্লান্তি বা চিন্তায় মগ্ন। এবেনা সিটাইবা ঘুম এনে দেওয়ার একটা খুব ভালাে ওষুধ। এটা শক্তি প্রদান করে। এতে অ্যালকালয়েড এবেনিন থাকে যা নিদ্রা দায়ী (সিডেটিভ)।
সেবন বিধিঃ বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপুরক ওষুধ 
ADEL 3 Ap11 (pg- HEPAT drops) - লিভারের জন্য 
ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য
জার্মানসিল করা প্যাক: 20মিলি।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ