HOMEOPATHY MEDICINE FOR TONSILITIS (ACUTE / CHRONIC) SORE THROAT নতুন এবং পুরােনাে টনসিল, গলায় ব্যথা এবং জ্বলনের এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR TONSILITIS (ACUTE / CHRONIC) SORE THROAT নতুন এবং পুরােনাে টনসিল, গলায় ব্যথা এবং জ্বলনের এর হোমিও ঔষধ



SEPTONSIL drops ADEL 24 FOR TONSILITIS (ACUTE / CHRONIC) SORE THROAT নতুন এবং পুরােনাে টনসিল, গলায় ব্যথা এবং জ্বলনের জন্য। 
লক্ষণ : নতুন এবং পুরােনাে টনসিল, গলায় ব্যথা এবং জ্বলন, পেরােটিড গান্ডের সংক্রমণ। Adel 24 (SEOTONSIL) একটা জীবনদায়ী ওষুধ যার সৃষ্টি হয়েছে নতুন এবং পুরােনাে টনসিল, গলায় ব্যথা এবং জ্বলন, এবং গলায় সংক্রমণকে শেষ করার জন্য। এই সংক্রমণের জন্য হওয়া জ্বরকেও এই ওষুধ ঠিক করে দেয়। এটা লসিকা গ্রন্থির সংক্রমণকেও ভালাে করার জন্য একটা উপকারী ওষুধ। এর সাথে এটা জমা বিষাক্ত পদার্থের দ্রুত বের হওয়া সুনিশ্চিত করে। এছাড়া এই ওষুধ লুকোসাইটিসের উৎপাদনকে বাড়িয়ে দেয় এবং মােজেঙ্কাইম দ্বারা নিজেকে সুরক্ষিত করে এবং বিপাকীয়ের অপ্রয়ােজনীয় উপাদান বাইরে বের করে দেয়। 
উপকরন : এলান্থস গান্ডুলােসা 4x, বেলেডােনা 4x, বেরিয়ম কার্বোনিম 12x, ইচিনেশিয়া 6x, লেকেসিস 12x, ফাইটোলক্কা আমেরিকানা 4x, টয়ুক্ৰিয়ম স্কোরেডােনিয়া 12X, কিলেমেটিস রেক্টা 4x। এলান্থস গান্ডুলােসা (Ailanthus glandulosa):- এই ওষুধ তীব্র সংক্রমণের কারনে হওয়া অসুখের সাথে সাধারন দুর্বলতার উপকারের জন্য ব্যবহার করা হয়ে থাকে। এটা টনসিলের সংক্রমণ, পেরােটিড গ্লান্ডের এবং মাথায় হওয়া সংক্রমণের কারনে হওয়া রােগের চিকিৎসায় লাভজনক। 
বেলেডােনা (Belladona ):- গলা লাল হওয়া, জ্বর, এবং টনসিলে বেশি জ্বলনের সাথে গলায় জ্বলন (সাের থ্রোট) কে এই ওষুধ ভালাে করে। এছাড়া এটা মাথায় ব্যথার সাথে হওয়া সংক্রমণকেও সারিয়ে দিতে পারে। 
বেরিয়ম কার্বোনিম (Barium carbonicum) :- জ্বরের পাশাপাশি বার বার হওয়া এবং টনসিলে জ্বলন এবং ব্যথা বা টনসিল এবং জীবাণুর সাহায্যে সৃষ্টি হওয়া বিষাক্ত সংক্রমণকেও এই ওষুধ ভালাে করে দেয়। সব থেকে গুরুত্বপূর্ণ হল এটা গলার পুরােনাে জ্বলনের ফলে সৃষ্টি হওয়া বিষাক্ত রােগ লক্ষণ থেকে হার্টকে রক্ষা করে। 
ইচিনেশিয়া (Echinacea) :- এটা শরীরের রােগ থেকে লড়ার শক্তি বাড়িয়ে দেয় এবং গলায় জ্বলন এবং জীবাণুর কারনে সৃষ্টি হওয়া সংক্রমনকেও ভালাে করে। এছাড়া এটা রক্তে রক্তকণার উৎপাদন বাড়ায়। এটা মেটাবােলিজমের পরে টক্সিন ভর্তি বাজে জিনিস কিডনি এবং অন্ত্র দিয়ে বের করে দেয়। লেকেসিস (Lachesis):- রক্তের সবরকম বিষাক্ত অবস্থা থেকে বের হওয়ার জন্য এটা একটা গুরুত্বপূর্ণ ওষুধ। এছাড়াও এটা সংক্রমণ কে পুরাে শরীরে ছড়িয়ে পড়া থেকে রক্ষা করে। গলা এবং টনসিলের পুরােনাে ব্যথা এবং জ্বলনের জন্য একটা অমূল্য ওষুধ হওয়ার কারনে হার্টকে মিউকাস ঝিলী এবং কিডনিকে পুরােনাে সংক্রমণ, হার্টে এবং কিডনিতে পুরােনাে জ্বলনের সমস্যা থেকেও এটা আমাদের বাঁচায়। 
ফাইটোলক্কা আমেরিকানা (Phytolacca Americana):- মাথা ব্যথা, টনসিল, টনসিল রিং এবং গলার মিউকাস বিলীর রােগের চিকিৎসায় এটা উপকারী। যেহেতু এই ওষুধ জয়েন্টের রােগের সাথে দীর্ঘ দিন। ধরে চলা রােগের বিকাশের জন্য দায়ী সংক্রমণ এবং বিষকে শরীর থেকে বাইরে বের করতে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, এইজন্য এটা জয়েন্টের ব্যথা থেকে বাঁচার খুব ভালাে ওষুধ। 
টয়ুক্ৰিয়ম স্কোরেডােনিয়া (Teucrium scorodonia):- এটা লসিকা প্রণালীর পুরােনাে সংক্রমণকে দূর। করে। শুধু তাই নয়, এটা টিবির সংক্রমণের কারনে সৃষ্টি হওয়া বিষ গ্রন্থিকেও সফলতার সাথে সারিয়ে দেয়। এছাড়া এই ওষুধ নতুন ইনফেকশনের দ্বারা তৈরি হওয়া টক্সিনকে বাইরে বের করার জন্য উত্তেজিত করতে খুবই ফলদায়ক। 
কিলেমেটিস রেক্টা (Clematis recta):- এটা একটা উত্তেজিত প্রভাব তৈরি করে যা লসিকা - প্রণালী কে নিজের ক্ষমতা অনুযায়ী কাজ করতে সাহায্য করে। এটা শরীর থেকে টক্সিনকে বের করে শরীরে লসিকা গ্রন্থির জ্বলন এবং ব্যথা রেহাই দেয়। 
সেবন বিধিঃ বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ

পরিপুরুক ওষুধ:
ADEL (opo- HEPAT drops) - লিভারের জন্য
ADEL 06 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য
জার্মানসিলকরা প্যাক:20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ