HOMEOPATHY MEDICINE FOR FOR SINUSITIS, RUNNING NOSE, SNEEZING AND OTHER RELATED PROBLEMSL সাইনুসাটিস, নাক থেকে জল পড়া, হাঁচি এবং সম্পর্কিত অন্যান্য সমস্যা এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR FOR SINUSITIS, RUNNING NOSE, SNEEZING AND OTHER RELATED PROBLEMSL সাইনুসাটিস, নাক থেকে জল পড়া, হাঁচি এবং সম্পর্কিত অন্যান্য সমস্যা এর হোমিও ঔষধ


RICURA drops FOR SINUSITIS, RUNNING NOSE, SNEEZING AND OTHER RELATED PROBLEMSL সাইনুসাটিস, নাক থেকে জল পড়া, হাঁচি এবং সম্পর্কিত অন্যান্য সমস্যার জন্য। 
লক্ষণ : জীবাণু সংক্রমণের কারনে তীব্র সর্দি, নতুন এবং পুরােনাে সর্দি, নাকে নতুন এবং পুরােনাে জ্বলন, গন্ধ ঠিক মতাে অনুভব করতে পারা। Adel 23 (RICURA) drops হাঁচি, নতুন এবং পুরােনাে সাইনুসাটিস এবং নাকের জ্বলন ভালাে করে। এই ওষুধ প্রতিরােধ প্রণালীকে সক্রিয় করে সংক্রমণ কমায় এবং প্রাকৃতিক রােগ প্রতিরােধক হিসাবে কাজ করে। এটা মিউকাস ঝিলীকে সক্রিয় করে বিষকে বের করে দিতে সাহায্য করার সাথে সাথেই নাকের সংক্রমণকে কান ইত্যাদিতে ছড়িয়ে পড়া রােধ করে। পুরােনাে সাইনুসাটিসের ব্যাপারে Adel 23 (RICURA) drops সাথে ADEL 66 (TOXEX) drops কম করে চার মাস খেলে যেসব জটিল সমস্যা আছে যেমন গন্ধ ঠিক মতাে অনুভব করতে পারা, দৃষ্টির অভাব এবং পুরােনাে সর্দি ঠিক করে বা বিষাক্ত পদার্থকে সঠিক ভাবে বের করে দেয়। 
উপকরন : ক্যাপসিকাম এনাম 4x, সিনাবারিস 4x, ইচিনেশিয়া অংগ 4x, ক্রিয়ােজোটম 4x, লুফা। ওপারকুলাটা 4x, প্যান্টাগাে মেজর 4x, সানিকালা ইউরােপিয়া 4x, থুজা অক্সিডেন্টালিস 4x। 
ক্যাপসিকাম এনাম (Capsicum annurT):- এটা শ্বাস নালীর সংক্রমন এবং ক্লান্তি, মূত্রাশয়ের সংক্রমণের সাথে হাঁচি আসা এবং সাইনুসাটিসের জ্বলনকে ভালাে করে দেয়। 
সিনাবারিস (Cinnabaris):- নতুন এবং পুরােনাে প্যারান্যাসাল সাইন্যাস, পুরােনাে রাইনিটিস এবং সাইনুসাটিসের চিকিৎসা করে কোন রকম নির্দিষ্ট লক্ষণ ছাড়াই। প্যারান্যাসাল সাইন্যাসের মিউকাস বিলীকে উদ্দীপিত করে যা শরীরকে সচল করে, সর্দিকে সঠিক ভাবে বের করতে সাহায্য করে এবং সংক্রমণকে শেষ করে। 
ইচিনেশিয়া অংগ (Echinacea ang):- এটা একটা ক্লাসিক হােমিওপ্যাথিক ওষুধ যা শরীরের নিয়মিত প্রতিরােধ প্রণালীকে উদ্দীপিত করে এবং জীবাণু এবং বীজাণু সংক্রমণের পাশাপাশি প্যারান্যাসাল ক্যাভিটিরও চিকিৎসা করে। ক্রিয়ােজোটম (Kreosotum):- এই ওষুধের মিউকাস ঝিলীর উপর গভীর প্রভাব দেখা যায়। এটা নাকে ব্যথা এবং জ্বালা করানাের টিস্যুগুলাের প্রচন্ড জ্বলন সারিয়ে দেয়। এটা চোটের কারনে হওয়া সংক্রমণের বিরুদ্ধে কার্যকরী। 
লুফা ওপারকুলাটা (Luffa operculata):- এটা নাক, গলা এবং নাথনীর মিউকাস ঝিলীকে উত্তেজিত করে সংক্রমণ বা এলার্জির কারনে জমা হওয়া শ্রাব বের করে দেয়। 
প্যান্টাগাে মেজর (Plantago Major):- এই ওষুধ কানকে সংক্রমণ থেকে বাঁচায়। এছাড়া এটা একটা প্রাকৃতিক অ্যান্টিবায়ােটিক। 
সানিকমুলা ইউরােপিয়া (Sanicula europaea);- নাথনীর সংক্রমণকে এই ওষুধ ভালাে করে। এই ওষধি চোট, টিউমার এবং ক্যান্সারে লাভজনক। এই ওষুধে রােগ সৃষ্টিকর জীবাণুর সাথে লড়াই করার। আশ্চর্য ক্ষমতা আছে। 
থুজা অক্সিডেন্টালিস (Thuja occidentalis):- এই ওষুধ নাকের পুরােনাে এবং নতুন সংক্রমণের সাথে হওয়া মাথা ব্যথা, সাইনাস এবং মিউকাস ঝিলীর সংক্রমণকে শেষ করে। এছাড়া নাক হারিয়ে হারিয়ে যাওয়া গন্ধ ক্ষমতাকে ফিরিয়ে নিয়ে আসে। 
সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী 
পরিপুরক ওষুধঃ 
ADEL43 (CARDINORMA drops) -  হার্ট মজবুত করার জন্য
ADEL 66 (TOXEX drops)  - ভারী ধাতু বের করার জন্য
জার্মান সিলকরা প্যাক:20 মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ