HOMEOPATHY MEDICINE FOR KIDNEY STONES AND URINARY TRACT INFECTION কিডনিতে পাথর এবং মুত্রনালীর সংক্রমণের জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR KIDNEY STONES AND URINARY TRACT INFECTION কিডনিতে পাথর এবং মুত্রনালীর সংক্রমণের জন্য এর হোমিও ঔষধ


RENELIX drops ADEL FOR KIDNEY STONES AND URINARY TRACT INFECTION কিডনিতে পাথর এবং মুত্রনালীর সংক্রমণের জন্য। 
লক্ষণ: সিস্টাইটিস, অনবরত প্রস্রাবের বেগ আসা, দূর্গন্ধযুক্ত প্রস্রাব, জ্বলন, কিডনির পাথর। Adel 22 (RENELIX)  কিডনির কোষে জমা পদার্থ (প্রােটিন, ফ্যাট - ছােট পাথরের কণা। এবং বিষ বের করতে সাহায্য করে। একই সাথে কিডনির সাধারন ক্রিয়া বহাল রাখতে সাহা করে। এটা বড় অসুখের পর বিপাকীয় ক্রিয়া দুর্বল হওয়ার জন্য সৃষ্টি হওয়া মধুমেহ রােগ, গাঁটে ব্যথা। আমবাতে বাধা দান করে এবং বিষকে শরীর থেকে বাইরে বের করে দেয়। এটা দীর্ঘদিন ধরে চল অসুস্থ রােগীর থেকেও বিষ বের করে ওদের নিরােগ করে। এই কম্বিনেশনে তৈরি হােমিওপ্যাথিক ওষধি এপিস, বারবেরিস এবং সােলিডেগাে কিডনির কোষের জন গুরুত্বপূর্ণ। এটা বিষকে শরীর থেকে বাইরে বের করে কিডনির সাধারন ক্রিয়া বহাল রাখতে সাহা। করে। 
উপকরন: অ্যাসিডম বােনেজোইকম 6x, অ্যাসিডম নাইট্রিকম 6x, এপিস মেলিফিকা 4x, বারবেরি ভাল্পারিস 6x, কালচিম অটমনেল 4x, কোক্কস কেল্টী 8x, সােলিডেগাে ভির্গোরিয়া 6x, কেপসলা বস পেস্টোরিস 4x, 
অ্যাসিডম বােনেজোইকম (Acidum benzoicum):- এটাইউরিক অ্যাসিডের আধিক্য এবং প্রবৃত্তি কম করে যার সাথে আমবাতের নালিশও তাড়ায়। এটা ওই রােগগুলাের লক্ষণও সারায় যা হার্টের দুর্বলতার জন৷ দায়ী।
অ্যাসিডম নাইট্রিকম (Acidum nitricum):- এই ওষুধ মিউকাস ঝিলী এবং মূত্রনালীর সংক্রমন সারায়। এটা মূত্র ত্যাগের ক্রিয়াগুলােকেও নিয়মিত করে। এছাড়া বার বার প্রস্রাব পাওয়া, প্রস্রাবে দুর্গন্ধের সাথে জ্বালা অনুভব করা ইত্যাদি লক্ষণকেও এই ওষুধ ঠিক করে। 
এপিস মেলিফিকা (Apis mellifica ):- এটা এডিমা এবং জয়েন্টের সংক্রমণ কমায়। এই ওষুধ। টনসিল রিং, সংযােগ কারী টিস্যু, অন্ত্র, সিরােমী মেমব্রেন, বাডার এবং কিডনির কাজ শুধু মাত্র ঠিক করে না এটা রােগ থেকে মুক্তি দেওয়ার জন্য বিষাক্ত পদার্থ শরীর থেকে বের করে দেয়। 
বারবেরিস ভান্থারিস (Berberis Vulgaris):- এটা লিভার এবং মূত্র ত্যাগের সময় রােগ সৃষ্টি হওয়া। লক্ষণকে ঠিক করে। এই ওষুধ শরীর থেকে অ্যাসিডকে বাইরে বের করতে সাহায্য করে এবং লিভার এবং প্যাংক্ৰিয়াস থেকে বিষ কম করে - যে বিষাক্ত পদার্থ থেকে গাঁটে বাত এবং মধুমেহের। মতাে রােগ হতে পারে।
কালচিকম অটমনেল (Colchicum autumnale): এই ওষুধ সঠিক ভাবে গাঁটে বাতের জন্য। দেওয়া হয়। এই ওষুধ হার্টের বাইরের এবং ভিতরের ঝিলীর জ্বলন (এন্ডােকারডিটিস এবং পেরিকারডিটিস) কে কমকরে এবং পেট এবং অন্ত্রকে ঠিক করে গা গােলানাে, বমি, এবং অ্যাসিডের আধিক্য রােধ করে। এই ওষুধ অল্প আমবাতের মতাে অসুখকে ঠিক করার সাথে সাথে শরীরে দীর্ঘদিন ধরে জমা বিষকে কিডনির মাধ্যমে বাইরে বের করে শরীরকে সুস্থ করতে সাহায্য করে।

কোক্কস কেক্টী (CocCus cacti):- এই ওষুধ সংক্রমণ কমিয়ে কিডনির কাজ ঠিক করার সাথে। সাথে কঠোরতাকে সারানাের গুণকে তৈরি করে। এটা লুকিয়ে থাকা পুরোনাে সংক্রমণকে (লেটেন্ট ইনফেকশন) ভালাে করতে সাহায্য করে যাতে কিডনির কাজ করার শক্তি কমে যায়।
সোল্ডাগো ভির্গোরিয়া (Solidago virgaurea):- কিডনির জন্য এটা একটা ভালাে ওষুধ যা পুরােনাে জ্বলন বা ব্যথাকে ভালােভাবে সারিয়ে দেয়। এটা পাথরের ব্যথার সাথে প্রস্রাব আসা, খুব ছােট ছােট রেনিল কণা, প্রােটিন এবং রক্তের সাথে আসা প্রস্রাব সারিয়ে দিতে সাহায্য করে। কিডনিতে এই ওষুধের এমন গভীর প্রভাব পড়ে যা সব সময় প্রস্রাব বাইরে বের করার জন্য নালির (ক্যাথিটার) দরকারও হয় না।
কেপসেলা বর্শা পেস্টোরিস (Capsella bursa pastoris ):- কিডনি এবং পিত্ত থলিতে সৃষ্টি হওয়া পাথরের কারনে বিপাকীয় ক্রিয়ার অভাবকে নিয়মিত করতে এই ওষুধ সাহায্য করে। এই ওযুধ একটা শক্তিশালী প্রভাব সৃষ্টি করে যার ফলে ক্যাথিটারের সাহায্যের দরকার হয় না। 
সেবন বিধি :- বয়স্ক 15 - 20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধ ঃ 
ADEL43 (CARDINORMA drops) -হার্ট মজবুত করার জন্য য

ADEL 66 (TOXEX drops) ভারী ধাতু বের করার জন্
জার্মান সিলকরা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ