HOMEOPATHY MEDICINE FOR PROSTATE ENLARGEMENT AND OTHER RELATED PROBLEMS প্রােস্টেট গ্রন্থির বেড়ে যাওয়া, প্রােস্টেট গ্রন্থির সব রকমের বাড় এবং সম্পর্কিত সমস্যার জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR PROSTATE ENLARGEMENT AND OTHER RELATED PROBLEMS প্রােস্টেট গ্রন্থির বেড়ে যাওয়া, প্রােস্টেট গ্রন্থির সব রকমের বাড় এবং সম্পর্কিত সমস্যার জন্য এর হোমিও ঔষধ

PROSCENAT drops FOR PROSTATE ENLARGEMENT AND OTHER RELATED PROBLEMS প্রােস্টেট গ্রন্থির বেড়ে যাওয়া, প্রােস্টেট গ্রন্থির সব রকমের বাড় এবং সম্পর্কিত সমস্যার জন্য। 
লক্ষণ : বেড়ে যাওয়া ঋেস্টেট গ্রন্থি প্রােস্টেট সংক্রমণ এবং প্রাফ করার সময় ব্যথা। এটা জীবনশালী এবং ব্যক্তিগত মানসিক বা শারীরিক স্বভাবের উপর নির্ভর করে যে রােগী প্রােস্টেটের বৃদ্ধি ব্যাপারটাকে কি ভাবে নেবে। অফবষ 21 (PROSCENAT) drops কম থেকে শুরু করে চরম প্রােস্টেটের অসুখ পর্যন্ত সব ক্ষেত্রে কার্যকরী ভাবে কাজ করে। এছাড়া পুরােনাে জ্বলনের ফলে হওয় এডিনােমা সৃষ্টিতে বাধাদান করে। 
উপকরন : অ্যাসিডম সালফ্রিকম 6x, কোনিয়ম 6x, স্টেফোসেগ্রিয়া 6x, কেন্থারিস 12x, সেলেনিয়ম 6x, নাসটটিয়ম অকয়াটিকম 4x, ওনােনিস স্পিনােসা 4x।
অ্যাসিডম সালফ্রিকম (Acidum sulfricum) :- মিউকাস ঝিলীর জ্বলন বাব্যথাকে দূর করা ছাড়াও এই ওষুধ রক্তের রিসাবের অভ্যাসের চিকিৎসার জন্য এই ওষুধ উপকারী। স্নায়ুবিক উত্তেজনা, শারীরিক দুর্বলতা, ব্যাকুলতার সাথে মানসিক এবং স্নায়ুবিক ক্লান্তি যেমন অস্থিরতাকে ঠিক করে। এটা মেটাবােলিক ক্রিয়াকে মজবুত করে এবং প্রােস্টেট গ্রন্থির সব রােগ যেমন মধুমেহ, আমাশয়, অন্ত্রের আলসার, চামড়ার একজিমায়। এবং আমবাতে খুবলাভজনক হয়।
কোনিয়ম ( Conium):- এই ওষুধ মুড' এবং মানসিক অস্থিরতাকে উলেখযােগ্য ভাবে প্রভাবিত করে। এটা লসিকাতে জ্বলন, এডিনােমা তৈরি হওয়ার স্বভাব বা টিউমারকে ঠিক করে । এই ওষুধ দুর্বলতা বা বিভিন্ন অঙ্গের কম্পন বা সাধারন শারীরিক ক্লান্তিকে ভালো করে।
স্টেফোসেগ্রিয়া (Staphysagria) :- এই ওষুধ রাগের ফলে সৃষ্টি নাড়ির অসুখের উপর এর ভালাে প্রভাব আছে। এই ওষুধ প্রােস্টেটের সব রােগ এবং মূত্রাশয় এবং গলবাডারের সমস্যাকে ঠিক করা ছাড়াও অপরেশনের পরে সৃষ্টি হওয়া অন্ত্রের দুর্বলতা এবং ব্যথা সারায়।
কেন্থারিস (Cantharis) :- মূত্রনালী এবং মূত্রাশয় (বাডার) এর নতুন জ্বলন বা ব্যথা, সিস্টাইটিস এবং নেফ্রাইটিসের জন্য এই ওষুধ খুব উপকারী। মূত্রনালীতে জ্বলন বা ব্যথা, দূর করে এবং কোন প্রভাব ছাড়াই তৈরি হওয়া ওই অংশের রক্তের চলাচল বাড়িয়ে দেয়।
সেলেনিয়ম (Selenium) :- নাড়ি সম্পর্কিত ক্লান্তি এবং জননেন্দ্রিয়ে পুরােনাে জ্বলন সম্পর্কিত। নাড়িগুলাের দুর্বলতার লক্ষণকে এই ওষুধ ভালাে করে। মানসিক উদাস ভাবের সাথে অস্থিরতার লক্ষণ, প্রােস্টেটের অসুখ এবং পুরােনাে জ্বলন বা ব্যথা সম্পর্কিত নাড়িগুলাের দুর্বলতী কেও (রেস্থেনিয়া) এই ওষুধ ভালাে করে। এটা প্রধানত ওই জায়গায় দেখা যায় যেখানে শারীরিক দুর্বলতার কারনে সেক্সের চাহিদা পূরণ করা যায় না। এই ওষুধ এই রােগ লক্ষণকে ঠিক করে।
নাসটর্টিয়ম অকয়াটিকম (Nasturtium aguaticum):- মূত্রনালীর সমস্যা এবং চামড়ার জ্বলনে এই ওষুধ উপকারী। এটা প্রাকৃতিক অ্যান্টিবায়ােটিকের গুণের জন্য পরিচিত। এটা মেটাবােলাইজিম ক্রিয়ার সমস্যা নিয়মিত করে এবং সংক্রমণ সারায় এবং মূত্র বাড়ানাের উপাদান হিসাবে কাজ করে।
ওনােনিস স্পিনােসা (Ononis spinosa):- কিডনি এবং বাডারের দুর্বলতা এবং জ্বলনের বিরুদ্ধে এটা মূত্র বাড়ানাের একটা অসাধারন ওষুধ। এই ওষুধ প্রােস্টেটের টোক্সিনের দ্বারা জ্বালা ধারানাের ইউরিক অ্যাসিডকে দ্রুত গতিতে বাইরে নিয়ে আসে এবং এর (ইউরিক অ্যাসিড) প্রভাব কমিয়ে দেয়। এটা কিডনির কাজে বাধা সৃষ্টি করা ওই কারনগুলােকে সরিয়ে দেয় যার জন্য চামড়ায় ফোসকা পড়ে।
না। 
সেবন বিধি :- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)

ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য 
জার্মানসিলকরা প্যাক:20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ