HOMEOPATHY MEDICINE FOR ALLERGIES, SEVERE ITCHING, SKIN INFECTIONS AND ECZEMA এলার্জি, তীব্র চুলকানি, চামড়ায় সংক্রমণ এবং একজিমার জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR ALLERGIES, SEVERE ITCHING, SKIN INFECTIONS AND ECZEMA এলার্জি, তীব্র চুলকানি, চামড়ায় সংক্রমণ এবং একজিমার জন্য এর হোমিও ঔষধ


PROALLER® drops ADEL FOR ALLERGIES, SEVERE ITCHING, SKIN INFECTIONS AND ECZEMA এলার্জি, তীব্র চুলকানি, চামড়ায় সংক্রমণ এবং একজিমার জন্য। 
লক্ষণ : সব রকম এলার্জি, রক্ত শুদ্ধ করা, এটোপিক একজিমা, হে ফিভার এবং মিল্ক ক্রাস্ট। Adel 20 (PROALLER) drops বিভিন্ন প্রকারের এলার্জি, ঘরের ধুলাে মাটি, খাবার জিনিস, অ্যান্টিবায়ােটিক, ধাতু, জানােয়ারের চুল, হে ফিভার, চোখের ঝিলীতে জ্বলন বা ব্যথা। (কনজাইটিভাইটিস), চোখ এবং কানে জ্বলন, চামড়ায় এলার্জি যেমন এটোপিক একজিমা এবং স্নায়ুবিক সমস্যার কারনে হওয়া চামড়ায় নালিকা গ্রন্থিকে এই ওষুধ ঠিক কওে। এলার্জি দায়ক, বিষাক্ত, বাধা দান কারী প্রক্রিয়াগুলাে এবং বিপাকীয় ক্রিয়ার সাধারন গন্ডগােলকে চিহ্নিত করে। তাছাড়া রােগীদের আলাদা আলাদা রকমের এলার্জি হতে পারে। যা খুব বেশি পরিমানে বিষাক্ত পদার্থ বাইরে বের করার চেষ্টা করে। আসলে নিউরােডার্মাটাইটিস একটা গুরুত্বপূর্ণ উদাহরণ যা কোন শরীর শেষ উপায় হিসাবে চামড়ার মাধ্যমে বিষ বের করার চেষ্টা করে । Adel 20 (PROALLER) লিভার এবং কিডনির ক্রিয়াগুলােকে তীব্র করে এবং শরীর থেকে বিষ। দ্রুত গতিতে বের করে যা এলার্জির প্রধান কারন হয়। যাতে রক্ত শুদ্ধ করতে সাহায্য পাওয়া যায়।
উপকরন : আইলান্থস গান্ডুলােসা 4x, ইউফ্রেশিয়া অফিসিনালিস 4x, গ্রাটিয়ােলা অফিসিনেসিস 4x, জুগলান্স রেগিয়া 4x, ওকুবাকা আব্রেবিলী 4x, সারসপরিলা 8x, টারাক্সকম অফিসিনালিস 12x, কোমােফ্লাডিয়া ডেন্টাটা 6x।
আইলান্থস গান্ডুলােসা (Ailanthus glandulosa):- যখন শরীরের রােগ প্রতিরােধী তন্ত্র সংক্রমণ এবং রােগের বিরুদ্ধে অসমর্থ হয় তখন এই ওষুধ খুব ভালাে কাজ দেয়।
ইউফ্রেশিয়া অফিসিনালিস (Euphrasia officinalis ):- এটা চোখের ফোলা বা জ্বলন ঠিক করে, চোখের জলের পরিমাণ বাড়ায়, নাক এবং চোখের পাতার শুকনাে ভাবি থেকে রেহাই দেয় এবং চুলকানি দূর করে। আধুনিক খাবার দাবার এই এলার্জি আরাে বারিয়ে দেয়, পেট, লিভার এবং আমাশয় ঠিক রাখতে এই ওষুধ খুব সাহায্য করে।
গ্রাটিয়ােলা অফিসিনেসিস (Gratiola officinalis ):- পেট, অন্ত্র এবং লিভারের কাজগুলােকে দ্রুত করার ক্ষমতার কারনে এই ওষুধ চোখের ইরিটেশন এবং চামড়ার রােগকে ঠিক করে। তার সাথে এটা বেশি পরিমানে বিষ বের করে মূত্রনালিকে বিষ মুক্ত করে।
জুগলান্স রেগিয়া (Juglans regia):- চামড়ার এলার্জির সাথে উপস্থিত দুর্বল লসিকা প্রণালীকে এই ওষুধ শক্ত করে। চামড়ার এলার্জির সাথে ভেজা ভাব এবং চুলকানি এই ওষুধ ঠিক করে। হজম প্রক্রিয়াকে নিয়মিত করে।
ওকুবাকা আব্রেবিলী (Okubaka aubrenillei ):- এটা ওয়েস্ট আফ্রিকান গাছের ছালের পাউডার যা বিষ বের করার একটা গুরুত্বপূর্ণ ওষুধ। ফ্ল, নার্ভে জ্বলন, রক্ত অথবা লসিকা (লি) র অগ্র ভাগ বিষাক্ত হওয়া এবং বাচ্চাদের অনেক রােগের সাথে এই ওষুধ বিভিন্ন প্রকারের রােগকে ঠিক করতে পারে। এছাড়া গ্রীষ্মমন্ডলের যাত্রীদের হওয়া নতুন বা পুরােন অসুখ যেমন ডায়রিয়া এই ওষুধের দ্বারা ভালাে হয় ।
সারসপরিলা (Sarsaparilla ):- তীব্র চুলকানির সাথে চামড়ার পুরােনাে ফোসকা এই ওষুধের দ্বারা ভালাে হয়। এটা অন্ত্র, কিডনি এবং ঘামের মাধ্যমে শরীরের বিষকে দ্রুততার সাথে বাইরে বের করে নিয়ে আসে, যার ফলে রক্ত শুদ্ধ হয়। এর প্রক্রিয়া শরীরের বিষ চামড়া বা মিউকাস ঝিলীর দ্বারা বাইরে আসে, ইউরােডার্মাটাটিস এবং সাইনুসাটিস এর অবস্থায় রেহাই পাওয়া যায়।
টারাক্সকম অফিসিনালিস (Taraxacum officinale):- এটা লিভার, কিডনি এবং বিপাকীয় ক্রিয়াকে উত্তেজিত করে এদের পরিস্কার করে । তিতা স্বাদের এই ঔষধি গুলবাডারের রােগ ঠিক করার পাশাপাশি পেটের এবং অন্ত্রের নালী, প্যাংক্রিয়াজ এবং লিভারের কাজ তীব্র করে। এছাড়া শরীরের বাইরে না বের হওয়া বিষকে একত্রিত হতে বাধা দেয়।
কমোক্লাইডিয়া (Comociladia Dentata ):- এই ওষুধ চোখের ঝিলীর জ্বলন বা ব্যথা, চকুলকানি, জ্বলন এবং ফোসকার চিকিৎসায় এটা লাভজনক। এটা ওই রােগকেও ঠিক করে যাতে চামড়ায় ব্যথার সাথে জ্বলনের অনুভূতি হওয়া এবং ইনফলেমড ফোঁড়র সাথে গাঁটে পিন্ড তৈরি হয়।
সেবন বিধি :- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপুরক ওষুধঃ 
ADEL 3 (apo-HEPAT drops) - লিভারের জন্য 
ADEL 12 (DERCUT drops) - চর্মরােগ 
ADEL 32 (OPSONAT drops) - মিউকাস ঝিলীর সংক্রমণ 
ADEL 34 (AILGENO drops) - পীহার সক্রিয়তা  
ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য 
জার্মানসিলকরা প্যাক:20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ