HOMEOPATHY MEDICINE FOR MENSTUAION COMPLAINTS মাসিকের সমস্যার জন্য এর হোমিও ঔষধ

HOMEO MEDICINE FOR MENSTUAION COMPLAINTS মাসিকের সমস্যার জন্য এর হোমিও ঔষধ


UPELVA drops ADEL FOR MENSTUAION COMPLAINTS মাসিকের সমস্যার জন্য। 
লক্ষণ : ব্যথাযুক্ত , অনিয়মিত বা সময়ের আগে বা সময়ের পরে মাসিক হওয়া, বেশি বা কম মাত্রায় মাসিক স্রাব, স্তণে জ্বলন বা অস্থির চিত্ততা। বেশির ভাগ মহিলাদের ঋতুশুলের কারন জানা যায় না কিন্তু কিছু স্ত্রীর মধ্যে এটা জৈবিক বা। ক্রিয়াত্মক কারনে হয়। ব্যথাযুক্ত মাসিক, স্তণে জ্বলন, গর্ভাশয় নিজের জায়গা থেকে সরে যাওয়া। সাদা স্রাব এর মতাে লক্ষণকে এই ওষুধ ভালাে করে।
উপকরন : সাইক্লামেন ইউরােপিয়ম 6x, ধুতরা স্ট্রামােনিয়ম 12x, ডেলফিনিয়ম স্টেফিসেগ্রিয়া৷ 6x, কেমিলিরিয়ম লুটিয়ম 6x, হাইপেরিকম পফেটম 6x, ক্যালিয়ম কার্বোনিকম 6x, জনথেজাইলম ফ্রাকিনেম 6x, বিবুরনাম আপুলাস 6x,
সাইক্লামেন ইউরােপিয়ম (Cyclrmen eurapaeum ):- তরুণী মেয়েদের অনিয়মিত মাসিক সাব, কোমর থেকে পিউবিক বােনস পর্যন্ত অসহনীয় ব্যথা, লাম্পি স্রাব, স্তণ কঠিন হয়ে যাওয়া, মাথা ব্যথা এবং সাদা স্রাবের মতাে লক্ষণকে এই ওষুধ ভালাে করে ।
ধুতরা স্ট্রামােনিয়ম (Datura stramonium):- মানসিক অস্থিরতা, ঘুমে অসুবিধা, অনেক বেশি লাম্পি স্রাব, এবং অস্থির মনকে ভালাে করার জন্য এই ওষুধ কার্যকরী।
ডেলফিনিয়ম স্টেফিসেগ্রিয়া (Delphinium staphysagria):- এই ওষুধ অবসাদ বা দুঃখ থেকে হওয়া স্নায়ুর দুর্বলতা, জননাঙ্গে ব্যথা বা চুলকানি, সারিয়ে দেয়। এটা পুরাে শরীরে হওয়া স্নায়ুবিক ব্যথা সারিয়ে দেয়। গর্ভাশয় বা সার্বস্কের চোটের জন্য এই ওষুধ কার্যকরী। সাদা স্রাব বা চুলকানি, পুরাে শরীরে হওয়া স্নায়ুবিক ব্যথায় এটা লাভজনক।
কেমিলিরিয়ম লুটিয়ম (Chamaclirium lutum): পেটের নীচের অংশে (হাইপােগ্রেসট্রিয়ম) বেশি দুর্বলতার সাথে ক্লান্তি, ঘাবড়ে যাওয়া বা অতি উত্তেজনাকে এই ওষুধ শান্ত করে। গর্ভাশয়ের লিগামেন্টে দুর্বলতা বা ব্যথা, গর্ভাশয় নিজের স্থান থেকে সরে যাওয়ার ভয়, স্তণের পেলভিকে জ্বলনের মতাে ব্যথা সারিয়ে দেয়।
হাইপেরিকম পটেম (Hyperricum prforatum):- ঘা ঠিক করা, বা সংক্রমণকে রােধ করা, মাসিকের সময় মানসিক ক্রিয়াকে ভালাে রাখা, এই অঙ্গের সাথে শরীরের অন্য ভাগের ব্যথা দূর করা, এই ওষুধের গুরুত্বপূর্ণ কাজ।
ক্যালিয়ম কার্বোনিম (Kalium carbonicum ): এই ওষুধ এই অঙ্গের জ্বলন, অনিয়মিত মাসিকের সাথে অনেক বেশী মাত্রায় দুর্গন্ধ যুক্ত রক্তস্রাবকে ভালাে করে। হার্টের স্নায়ু রােগের সাথে এটা মাংসপেশীর এবং যৌংরগ্রন্থির দুর্বলতাতেও এটা লাভনজক।
জনথেজাইলম ফ্রাকিনেম (Xanthoxylum fraxineum):- রাতে হওয়া গর্ভাশয়ের নীচে ব্যথা এবং মহিলাদের যৌন অঙ্গে জ্বলনের সাথে লাগাতার ভাবে বেড়ে যাওয়া মাথা ব্যথায় এই ওষুধ ভালাে কাজ করে। হজম অংশের হওয়া প্রভাবকে ঠিক করে। এই পরিস্থিতিতে হওয়া নীচের অংশের কাজের অনিয়ম এই ওষুধ ভালাে করে।
ভিবুরনাম আপুলাস (Viburnum opulus):- তীব্র মাথা ব্যথার সাথে কোমরের নীচের অংশের ব্যথা (যা জংঘা পর্যন্ত বিস্তৃত) কে এই ওষুধ ভালাে করে।
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধঃ 
ADEL 51 (PSY-stabil drops) আবেগজনিত স্থিরতা
ADEL 69 (CLAUPAREST drops) সংবহনের অক্ষমতা
জার্মান সিলকরা প্যাক:20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ