HOMEOPATHY MEDICINE FOR STOMACH ULCERS; APPENDIX AND OTHER GASTROINTESTINAL DISEASES পেটের আলসার, অ্যাপেন্ডিক্স, এবং পেট এবং অন্ত্রের অন্যান্য রােগের জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR STOMACH ULCERS; APPENDIX AND OTHER GASTROINTESTINAL DISEASES পেটের আলসার, অ্যাপেন্ডিক্স, এবং পেট এবং অন্ত্রের অন্যান্য রােগের জন্য এর হোমিও ঔষধ


GASTUL drops FOR STOMACH ULCERS; APPENDIX AND OTHER GASTROINTESTINAL DISEASES পেটের আলসার, অ্যাপেন্ডিক্স, এবং পেট এবং অন্ত্রের অন্যান্য রােগের জন্য।
লক্ষণঃ নতুন এবং পুরানাে গ্যাসের সমস্যার জন্য, অ্যাপেন্ডিক্স, পেটের মধ্যে। অস্থিরতা, গা গােলানাে, বমি এবং খিচুনির জন্য। Adel 16 (GASTUL) drops নতুন এবং পুরানাে গ্যাসের সমস্যা বা আলসার, আলসার ছাড়া গ্রহণী পর্কিত অভিযােগ, গা গােলানাে, বমি এবং খিচুনির সাথে ব্যথা, পেট ফাঁপা এবং মল-মূত্র ত্যাগ কর ত কষ্ট হলে এই ওষুধ কার্যকরী হয়।
উপকরন : বেলিস পেরেনিস 2X, ব্রায়ােনিয়া ক্রিটিকা 4x, কার্বো ভেজিটেবিলিস ৪x, কলচিকম গগনেল 6x, হাইড্রাস্টিস কেনেডেন্সিস ৪x, আইরিস ভার্সিলার 4x, পােটেন্টিলা অন্সেরিন Q, টাইনস ইগ্নেশিয়া 12x 
লেলিস পেরেনিস (Bellis perennis) :- তলপেটের গর্তের যেকোন ক্ষতের জন্য এই ওষুধ খুব উপকারী। অ্যাপেন্ডিক্সে সর্দির কারনে হওয়া জ্বলনের জন্য, পেটে সমস্যা, লিভার এবং গলবাডারের সমস্যার জন্য এটা উপকারী। বৃহত্তর ক্ষেত্রে মাংসপেশী, জয়েন্ট এবং হাড়ে ব্যথা পেলেও এটা কাজ করে
ব্রায়ােনিয়া ক্রিটিকা (Bryonia cretica) :- এই ওষুধ মিউকাস ঝিলীতে হওয়া খুসকী এবং জ্বলনের বিরুদ্ধে কাজ করে। এটা পেটে অ্যাপেন্ডিক্সের সর্দি বা লিভারের অসুস্থতাও দূর করে। এছাড়াও এটা || ব্যথা বা জয়েন্টে তীব্র ব্যথাতেও কাজ করে।
কার্বো ভেজিটেবিলিস (Carbo vegetabilis) :- পেট এবং অন্ত্রের সমস্যায় ভােগা রােগীদের জন্য এই ওষুধ অত্যন্ত ভালাে কাজ করে। শরীরের প্রক্রিয়াকে উত্তেজিত করার পাশাপাশি এটা চামড়ার রােগেও লাভজনক হয়।
কলচিকম অটমনেল (Colchicum autumnale):- পেটে যন্ত্রনা এবং জ্বালা বা অন্ত্রে যন্ত্রনা বা ব্যথার ফলে যে দুর্বলতা তৈরি হয় তা এটা দূর করে। এটা অ্যাসিডের মাত্রা নিয়ন্ত্রিত করার পাশাপাশি গাঁটে ব্যথা আর আমবাতের কারনে হওয়া মাংসপেশী এবং জয়েন্টের ব্যথাকে কম করে ।
হাইড্রাস্টিস কেনেডেন্সিস (Hydrastis Canadensis):- এই ওষুধ শরীরের শক্তিকে বাড়ায় এবং আমাশয়ের কাজ নিয়ন্ত্রিত করার পাশাপাশি শরীরের মাঝের অংশ থেকে বয়ে যাওয়া শ্রাবকে ঠিক করে এবং ব্যথাকে শেষ করে।
আইরিস ভার্সিলার (Iris Versicolor) :- পেট এবং লিভার সম্পর্কিত রােগের জন্য এটা একটা ভালাে ওষুধ। এটা পেটে অ্যাসিডের মাত্রা নিয়ন্ত্রিত করে এবং খুব বেশি বমি হওয়া বন্ধ করে। এছাড়া অন্ত্রের রােগের কারনে হওয়া আধকপালী বা মাইগ্রেন আর অন্য রকমের মাথা ব্যথার জন্য এই ওষুধ খুব কার্যকরী।
পােটেন্টিলা অন্সেরিন (Potentilla anserine):- এটা বড় অন্ত্রের পুরানাে রােগ ঠিক করার একটা আশ্চর্যজনক ওষুধ । পেটে বেড়ে যাওয়া গতিশীলতা এবং বেড়ে যাওয়া শ্রাবের সাথে তৈরি হওয়া সবরকমের খুঁচুনির সাথে হওয়া ব্যথা এবং বড় অন্ত্রে জ্বলন এবং ফোঁড়ার কষ্ট সারিয়ে দেয়।
স্ট্রাইনস ইগ্নেশিয়া (Stychros ignatil):- এটা ইন্দ্রিয়ের কাজ সম্পর্কিত অন্য সমস্যা যেমন। খিচুনি, পেটে শক্ত ভাব, রন্ধ্র এবং গ্রহণীতে আলসারের সাথে অন্য সমস্যাও দূর করে। 
সেবন বিধি :- বয়স্ক 15 - 20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)

জার্মানসিলকরা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ