HOMEOPATHY MEDICINE FOR LEUCORRHOEA AND OTHER FEMALE PROBLEMS কোরিয়া এবং মহিলাদের অন্যান্য রােগের জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR LEUCORRHOEA AND OTHER FEMALE PROBLEMS কোরিয়া এবং মহিলাদের অন্যান্য রােগের জন্য এর হোমিও ঔষধ


FLUOFIN drops ADEL FOR LEUCORRHOEA AND OTHER FEMALE PROBLEMS কোরিয়া এবং মহিলাদের অন্যান্য রােগের জন্য
লক্ষণ : স্ত্রীযােনী থেকে বের হওয়া সাদা বা লাল শ্রাবের উপকারের জন্য। Ade - 15 (FLUOFIN) লকোরিয়া এবং মহিলাদের অন্য রােগের জন্য পরীক্ষিত ওষুধ।
উপকরন : অ্যাসিডম সালফিউরিক 4x, ক্যালসিয়াম ফ্লোরেটম 8x, হেলােনিয়স ডিয়ােইকা 3x, হাইড্রাস্টিস কেনেডেন্সিস 10x, ক্রিয়ােজোটম 6x, লেমিয়ম অলুম lx, পলসাটিলা 6x,
অ্যাসিডম সালফিউরিক (Acidum sulfuricum) :- যােনি থেকে বের হওয়া কষ্টকর ব্যথা এবং রক্তের সাথে আসা মিউকাস দ্বারা পীড়িত মহিলাদের জন্য এটা একটা খুব ভালাে বিশ্বস্থ ওষুধ। উপরে লেখা বাগের লক্ষণ ছাড়াও সাধারন দুর্বলতার রজোনিবৃত্তির (ক্লাইম্যাট্রিক) অবস্থায় এই ওষুধ বিশেষ ভাবে
ফসিয়াম ক্লোরেটম (Calcium fluoratum) :- এই ওষুধ স্তনে ব্যথার সাথে যােনির থেকে বের হওয়া। দুধের শ্রাবকে নিয়ন্ত্রিত করে। লসিকা - প্রণালী (লিফেটিক সিস্টেম) এর অসুখের জন্য একটা ভালো ওষুধ হওয়া ছাড়াও এটা শরীরের সব জ্বালা ধরা অঙ্গকে ভালাে করে।
হেলােনিয়স ডিয়ােইকা (Helanias dioica) :- অনেক বেশি টেনশন এবং ক্লান্তির কারনে অসুস্থ *হিঙ্গাদের জন্য এটা একটা ভালাে ওষুধ। কোমরের হাড় (পিলভিক বােন) এ ব্যথার সাথে গর্ভাশয়ের অনেক অসুখকে এই ওষুধ ভালাে করে। এই রকম মহিলাদের মন স্থির থাকে না, কিন্তু যদি এরা ব্যস্ত থাকে তবে ভালাে থাকবে।
হাইড্রাস্টিস কেনেডেন্সিস (Hydrastis canadesis):- মিউকাস ঝিলীর (মিউকাস মেম্বুল) সব অসুখ পুরানাে সর্দিকে এই ওষুধ ভালাে করে। মহিলাদের প্রদর দ্বারা অসুস্থ হওয়ার অবস্থায় হলুদ রঙের শ্রাব, এবং রজোনবৃত্তির অবস্থায় হওয়া প্রদর এবং গর্ভাশয়ের ফোঁড়া এবং শ্রাবকে ভালাে করার জন্য এই ওষুধ ভাল এবং প্রমাণিত।
কিরােজোটম (Kreosotum):- সর্দি হওয়ার ফলে অনেক রকম অসুখ, বিশেষ করে গর্ভাশয় থেকে বের হওয়া শ্রাবকে ঠিক করার জন্য এটা একটা ভালাে ওষুধ। যােনিতে জ্বালার কারনে এই জায়গায় দূর্গন্ধ হয় এবং হলুদ রঙের শ্রাব বা চুলকানি এবং জ্বলনের সৃষ্টি হয়ে যায় । এই লক্ষণকে এই ওষুধ ভালােভাবে ঠিক করে ।
লেমিয়ম অল্বম (Lamium album):- লকোরিয়া এবং যােনির অসুখ ঠিক করার জন্য এটা প্রভাবশালী ।
পলসাটিলা (Pulsatilla):- মহিলাদের অসুখের জন্য এটা একটা বিশেষ ওষুধ। এই বিখ্যাত ওষুধের প্রভাব পুরাে শরীরের উপর পড়ে। মুড নিয়ন্ত্রন করা বা সর্দির সবরকম সমস্যাতে দরকারি হওয়ার সাথে সাথে এই ওষুধ গর্ভাশয়ের অনেক অসুখকে ভালােভাবে ঠিক করে। 
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, কাপজলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী
জার্মানসিলকরা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ