HOMEOPATHY MEDICINE FOR IRON DEFICIENCY (ANAEMIA) শরীরে আয়রনের অভাব দূর করার জন্য (রক্তাল্পতা) এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR IRON DEFICIENCY (ANAEMIA) শরীরে আয়রনের অভাব দূর করার জন্য (রক্তাল্পতা)  এর হোমিও ঔষধ



FERRODONA drops ADEL FOR IRON DEFICIENCY (ANAEMIA) শরীরে আয়রনের অভাব দূর করার জন্য (রক্তাল্পতা)
লক্ষণ : আয়রনের অভাবে হওয়া রক্তাল্পতা (অ্যানিমিয়া), শরীরে পুষ্টির অভাব, রক্তস্রাব বা অন্য মস্যা ইত্যাদি। বাক্তের অভাব, নতুন বা পুরােনাে রােগ বা লাল রক্ত কণিকার অভাব, শরীরে রক্তের অভাবের ফলে নানা রকম অসুখ জন্ম নিতে পারে। লাল রক্ত কণিকার গুন বা ক্ষমতার শরীরের পুরো এনার্জি নির্ভর করে। Adel 14 (FERoDONA) এর থেকে শরীরে উচ্চ মাত্রার আয়রন পাওয়া যায়। যার মধ্যে রক্তের জরুরি খনিজ বা শােির রক্ত বহনকারী অঙ্গে নতুন শক্তি সঞ্চার হয়। এই ওষুধ বাচ্চার জন্মের পর, দুর্ঘটনার ফলে প্রচুর রক্তপাত, নতুন বা পুরােনাে রােগের পরে বিশেষ করে প্রয়ােজনীয়। 
উপকরন : আর্সেনিক অল্বম 12x, সিয়ােনােথস অমেরিকানস 5x, সিনকোনা সব্ধিরুব্রা 4x, কোবাল্টম নাইট্রিকম 62, বধম সালফিউরিকম 6x, ফেরম মেটালিকম 12x, ম্যাগনম অসেটিকম 6x, ট্রেম মরিয়াটিকম 12x, 
আর্সেনিক অল্বম (Arsenic Album) :- এই ওষুধ মানুষের কোষের উপর কাজ করে এবং একটা বড় জায়গায় দিগের প্রভাব দেখায়। এটা অনবরত বেড়ে যাওয়া দুর্বলতা এবং রােগ সৃষ্টি কারী বিশাক্ত সংক্রমণ দূর করে।
ছাড়াও এটাসব মিউকাস ঝিলীর সর্দি ভালােকরে দেয় এবং রক্তের গুণমান উন্নত করে। 
গিয়ােনােথস অমেরিকানস (Ceanothus americanus) :- লিভার এবং পীহার জন্য একটা গুরুত্বপূর্ণ ওষুধ। বঞ্চে গুণমান উন্নত করে এবং বিশেষ ভাবে রক্তের লাল কণাকে বাড়িয়ে দেয়। এটা পুরাে অন্ত্রকে পরিস্কার করার সাথে সাথে এই ওষুধ নালিকাবিহীন গ্রন্থিকে সমাপ্ত করে, শ্রাবকে নিয়মিত করে মানসিক লক্ষণ যেমন মন খারাপ, খাবে ভয় পাওয়ার অনুভুতি, মাথায় চিন্তা, ভাবনা ইত্যাদিমনােবিকৃতিকে সারিয়ে ভালাে মুড় তৈরি করে দেয়। 
সিনকোনা সক্কিরুত্ৰা (Cinchona Succirubra) : খুব বেশি দুর্বলতা দূর করার এই ওষুধ সিয়ােনেথাসের সাথে মিশে। লিভার এবং পীহার জ্বলনের বিরুদ্ধে কাজ করে। এটা মন এবং শরীরের মধ্যের অঙ্গের ভারসাম্যহীনতাকে। ঠিক করে যার জন্য শরীরে রক্তের অভাব দেখা দেয়। 
কোবাল্টম নাইট্রিকম (Cobaltum nitricum):- রক্ত তৈরির প্রক্রিয়ায় এটা একটা মূল উপাদান। শরীরে অনেক বেশি রক্তের অভাব থেকে বাঁচার জন্য এটা খুব জরুরি। এই ওষুধ নালিকাবিহীন গ্রন্থিগুলাের কাজকে ঠিক করে।
ক্যুপ্রম সালফিউরিকম (Cuprum sulfuricum):- রক্তের গুণগত মান কমে যাওয়ার ফলে যে অবস্থা তৈরি সেখানে ই ওযুধ খুবই কার্যকরী। এটা শরীরের অনেক এজাইমের মধ্যে অনুঘটকের কাজ করে। এছাড়া এটা খিচ লাগার মতী ব্যথাকে কমায় এবং শিরায় রক্তের আধিক্য (কঞ্জেশন) কমায়। 
ফেরম মেটালিকম (Ferrum metallicum) :- এই ওষুধ দুর্বলতা কমায়, শরীরের তাপ নিয়মিত করে এবং বিপাকীয় (মেটাবােলিজম) ক্রিয়াকে ঠিক করে খাওয়ার মধ্যেদিয়ে আসা আয়রন শরীরের সাথে মিশিয়ে দেয়। 
ম্যাগনম অসেটিকম (Manganum aceticum) :- এই ওষুধ আয়রনের সৃষ্টিতে সাহায্য করে। আয়রনের মতাে রক্ত তৈরির প্রক্রিয়ায় এটা কাজ করে এবং এই ভাবে এটা অ্যানিমিয়াকে রােধ করতে সাহায্য করে। এটা জৈবিক অক্সিজেন যুক্ত করার প্রক্রিয়ার জন্য একটা ভালােউপাদান। 
ট্রেম মুরিয়াটিকম (Natrum muriaticum):- অপুষ্টির দ্বারা অসুস্থ রােগীর সব অবস্থার জন্য এটা একটা ভালাে ওষুধ। এর ফলে রােগীদের শরীরের অপচয় উপাদান বাধা পাওয়ায় অনেক অবাঞ্ছিত রােগ - লক্ষণ সৃষ্টি হয় যাতে রক্তের অভাব বা ক্লোরােসিস, খুব বেশি দুর্বলতা এবং বিশৃখল বিপাকীয় (ডিস্টার্বড় মেটাবােলিক) অবস্থাও যুক্ত হয়। সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ঙ্ক কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধ 
ADEL 3 (apo-HEPAT drops) লিভারের জন্য
ADEL 43 (CARDINORMA drops) হার্ট মজবুত করার জন্য

জার্মান সিলকরা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ