HOMEOPATHY MEDICINE FOR REDUCING BODY WEIGHT (SLIMMING EFFECT) শরীরের ওজন কমানাের জন্য (সিম চেহারার জন্য) এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR REDUCING BODY WEIGHT (SLIMMING EFFECT) শরীরের ওজন কমানাের জন্য (সিম চেহারার জন্য) এর হোমিও ঔষধ



FATTEX drops FOR REDUCING BODY WEIGHT (SLIMMING EFFECT) শরীরের ওজন কমানাের জন্য (সিম চেহারার জন্য)
লক্ষণ : মােটার হওয়া রােগীদের বিপাকীয় ক্রিয়া (মেটাবােলিজম) কে নিয়মিত করে ওজন কমানাের জন্য। ADEL -13 (FATTEX) মােটার হওয়া রােগীদের বিপাকীয় ক্রিয়া (মেটাবােলিজম) কে পরিবর্তন এবং নিয়মিত করে অতিরিক্ত ফ্যাট সরিয়ে শরীরের বেড়ে যাওয়া ওজন কমায়। 
উপকরন : স্পোঞ্জিয়া টোস্টা 4x, ফকস ভেসিকলােসস 3x,গ্রাফাইটিস 12x, লাইকোপােডিয়ম ক্লাভাটম 12x, ফসফরাস12x, টারাক্সকম অফিসিনেল।
ম্পােঞ্জিয়া টোস্টা (Spongia tosta) :- এই ওষুধ লাসিকা গ্রন্থিগুলাে (লিফেটিক গান্ড), থায়রয়ড গ্রন্থি এবং হার্টের উপর বিশেষ প্রভাব ফেলে। এই অঙ্গে এটা নিজের উপাদান আয়ােডিনের দ্বারারক্ত বহনকারী নালীগুলােতে। ফ্যাটের কারনে ধমনীর ভিতরের দেওয়ালে রােগউৎপন্নকরাপিন্ড (এরিথ্রোমা) তৈরি করাবন্ধ করে। 
ফকস ভেসিক্যুলােসস (Fucus vesiculosus):- মােটা ভাব দূর করার জন্য এটা খুব পুরানাে এবং বিখ্যাত। ওষুধ। এই ওষুধের দ্বারা আয়ােডিনের মাত্রা বেশি হওয়ার ফলে এটা থায়রয়েড গ্রন্থির কাজকে দ্রুত করে এবং মােটা ভাব কমায়। এটা হজম শক্তিকে বাড়ায়। 
গ্রাফাইটিস (Graphities):- হজম তন্ত্রের টিস্যকে সরাসরি উত্তেজিত করে এবং শরীরের প্রধান গ্রন্থিগুলাের কাজের দুর্বলতা করে এর শ্রাবকে বাড়ায় এবং নিয়মিত করে। এটা ওই সব লােকদের কাছে খুব লাভজনক যাদের শরীরে খুব বেশি ফ্যাট জমার প্রবৃত্তি আছে।
ফসফরাস (Phosphorus) : শরীরের সব রকম বিপাকীয় প্রক্রিয়াগুলোতে (মেটাবােলিক) এবং টিস্যুতে এর দরকার হয়। এটা ভালাে মুড তৈরি করার জন্য স্নায়ুবিক (নার্ভ) অবস্থাকে নিয়মিত করে এবং শরীরের সব ভিতরের অঙ্গ, হার্ট, লিভার, ঝিলী এবং হজম প্রণালীর কাজঠিক করে। 
টারাক্সকম অফিসিনেল (Taraxacum officinale):- এই ওষুধ গলবাডারকে উত্তেজিত করে এবং এই ভাবে অন্ত্রে পিত্তের চলাচল বাড়িয়ে দেয়। এছাড়া গলবাডার এবং কিডনির কাজ দ্রুত করে লিভারে জমা অনাবশ্যক পদার্থকম করে। 
লাইকোপােডিয়ম ক্লাভাটম (Lycopodium clavatum) :- শরীরের সব রকম অবস্থায় বিষের জন্য এটা একটা গুরুত্বপূর্ণ এবং অনেক রােগে প্রয়ােগ করা বহুল প্রচলিত ওষুধ। এটা রক্তের বেশি কোলেস্ট্রলের মাত্রা কম করে। এবং শিরা থেকে রক্তের প্রবাহের বাধাও দূর করে। 
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, কিশাের 10-15 ফোঁটা, স্ক কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) জার্মানসিলকরা প্যাক: 20 মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ