HOMEOPATHY MEDICINE FOR PSORIASIS, PIMPLES (ACNE VULGARIS), ECZEMA, URTICARIA AND OTHER SKIN DISEASES সােরাইসিস, ব্রণ (ACNE VULGARIS), একজিমা, আরটিকারিয়া (urticaria) এবং চামড়ার অন্যান্য রােগ এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR  PSORIASIS, PIMPLES (ACNE VULGARIS), ECZEMA, URTICARIA AND OTHER SKIN DISEASES সােরাইসিস, ব্রণ (ACNE VULGARIS), একজিমা, আরটিকারিয়া (urticaria) এবং চামড়ার অন্যান্য রােগ এর হোমিও ঔষধ 



DERCUT drops ADEL FOR PSORIASIS, PIMPLES (ACNE VULGARIS), ECZEMA, URTICARIA AND OTHER SKIN DISEASES সােরাইসিস, ব্রণ (ACNE VULGARIS), একজিমা, আরটিকারিয়া (urticaria) এবং চামড়ার অন্যান্য রােগের জন্য। লক্ষণ : চামড়ার সাধারন রােগ, সােরাইসিস, একজিমা, নিউরােডার্মাটাইটিস (neurodermatitis), মাসিকের কারনে মেয়েদের ব্রণ, পােকায় কাটা এবং চামড়ায় জ্বলন ইত্যাদি। অফবষ -12 (DERCUT) এই ওষুধ বিভিন্ন রকমের চামড়ার রােগ যেমনব্রণ, সােরাইসিস, একজিমা, হার্পিজ, হার্জ জোস্টার, চুলকানি, জ্বলন বা ডার্মাটাইটিস, নাক বা চেহারায় ফুসকুড়ির সমস্যার সমাধান করে। শরীরের বিভিন্ন অঙ্গের থেকে বিষাক্ত পদার্থ বের করার কাজ যখন ঠিক ভাবে না হয়, তখন এই ভিতরের বিষের কারনে চামড়ার রােগ হয়। এই Ade| - 12 ওষুধ শরীরের দুর্বল অন্ত্র এবং নিষ্কাষণ প্রক্রিয়াকে ঠিক হতে সাহায্য করে। উদাহরণ স্বরূপ বিপাকীয় ক্রিয়ার গন্ডগােল বা অন্ত্র এবং মূত্রনালীর থেকে বিষ না বের হওয়ার কারনে ব্রণ হয়। অমাশয়ের অক্ষমতার জন্য খাদ্য কণা বা জীবাণু রক্তে মিশে লিভার, কিডনি, চামড়া এবং অন্য নিষ্কাষণ অঙ্গের উপর বিষাক্ত পদার্থের বােঝা বেড়ে যায়। এটা ঠিক করার জন্য Adel-12বা অন্য Adel ওষুধ কার্যকরী। উপকরন: হাইড্রোকোটাইল 6x, মেজেরিয়ম 4x, ফমারিয়া অফিসিনালিস 4x, সিস্টাস কেনেডেন্সিস 4x, লিডম পালস্ট্রি 12x, রেনানকলসবল্বোসস 4x,সারসপরিলা 4x, বায়ােলাট্রাইকলর ৪x। হাইড্রোকোটাইল (Hydrocotyle) :- এই ওষুধ শুকনাে, গােল এবং পাপড়ির মতো সােরিয়াসিস ঠিক করতে সাহায্য করে। এটা চামড়ার যেকোন রােগের জন্য প্রয়ােজনীয়। মেজেরিয়ম (Mezereum):- চামড়ার অনেক কঠিন রােগ যেমন পায়ের আলসার এবং হার্পিস জোস্টার ইত্যাদি ঠিক করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়াও চামড়ার উপরের স্তরের রােগ সারানাের সাথে সাথে এই ওষুধ চুলকানি এবং স্নায়ুবিক লক্ষণ (নিউরােলজিকল) এরও চিকিৎসা করে। ফমারিয়া অফিসিনালিস (Fumaria officinalis) :- ফমারিয়া অফিসিনালিস শরীরের বিপাকীয় প্রক্রিয়ার (মেটাবােলিজম) পূর্ণ ক্ষমতা বাড়িয়ে দেয়। এই ওষুধ গলবাডারের শ্রাব এবং অন্ত্রের কাজ সঠিক এবং নিয়মিত করে। এই বিপাকের ফলে শরীর থেকে টস্কিন এবং অন্য বিষাক্ত পদার্থকে বাইরে বের করে দেয়। এবং এইভাবে চামড়া এবং রক্তকে পরিস্কার করে। সিস্টাস কেনেডেন্সিস (Cistus Canadensis):- এটা চুলকানি, চামড়ার উপর পিপড়ে হেঁটে বেড়াচ্ছে এমন অনুভুতি, চামড়ার অন্য রােগ, র্যাশ, পুরােনাে র্যাশ ইত্যাদি ভালাে করে। লিডম পালস্ট্রি (Ledum palustre):- মূত্রনালীর দ্বারা বিষ পদার্থ শরীর থেকে বাইরে বের করতে এই ওষুধ সাহায্য করে। এটা চামড়ার সংক্রমণ, ব্রণ, ফোঁড়া এবং চুলকানির সাথে চামড়ার জ্বলনকে সারিয়ে তােলার ক্ষেত্রে প্রভাবশালী রূপে প্রতীয়মান হয়। এছাড়াও এটা পােকা কামড়ানাের ফলে হওয়া কষ্ট এবং লসিকা প্রণালীর (লিম্ফেটিক সিস্টেম) অনাবশ্যক বােঝা থেকে মুক্ত করার ক্ষেত্রে কার্যকরী। রেনানকলস বল্লোসস (Ranunculus bulbosus) :- এই ওষুধ ফোসকা, চুলকানির সাথে একজিমা, বেঁধার মতাে কষ্ট এবং হার্পিস জোস্টার যেমন চামড়ায় জ্বালা ইত্যাদি তৈরি করা রােগ ঠিক করতে সাহায্য করে। এর সংক্রমণ বিরােধী গুণ রােগ তৈরি করা উপাদান এবং নাছােড়বান্দা ফাংগাসকেও ঠিক করে দেয়। সারসপরিলা (Sarsaparilla) : চামড়ার পুরােনাে রােগ যেমন শিশুদের মাথায় হওয়া ক্রাস্টা লেক্টিয়া (Crusta lactea), একজিমা, এবং সােরিয়াসিসের সাথে চুলকানি, পুঁজ ভর্তি এবং খােলা ফোঁড়াকে ঠিক করতে সাহায্য করে।
ছাড়াও এটা কিডনির দ্বারা অপ্রয়ােজনীয় পদার্থকে বাইরে বের করার জন্য মূত্র বাড়ানাের ওষুধের মতাে কাজ করে। বায়ােলাট্রাইকলর (Viola tricolor):- এই ওষুধ চামড়ার রােগ যেমন একজিমা এবং সম্পূর্ণ শরীরে ওঠা পুঁজ ভর্তি IPসকুড়িকে ঠিক করে। এর সাথে এটা শরীর থেকে সাধারন রূপে টক্সিন বের করা এবং কিডনি থেকে বিষাক্ত পদার্থ বাইরে বের করার ক্ষমতা বাড়িয়ে দেয়। সেবন বিধি:- বয়স্ক 15-20ফোঁটা, বাচ্চা 7-10ফোঁটা, # কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) পরিপূরক ওষুধঃ ADEL 3 (apo-HEPAT drops)
লিভারের জন্য ADEL5 (apo-STOM drops)
পেট এবং অন্ত্রের জন্য ADEL 6 (apo-STRUM drops) - থায়রয়ডের জন্য ADEL 20 (PROALLER drops) - এলার্জি এবং জ্বরের জন্য ADEL 22 (RENELIX drops)
কিডনির জন্য ADEL 48 (ITIRES drops)
- লসিকার জ্বলন কমানাের জন্য ADEL 66 (TOXEX drops) - ভারী ধাতু বের করার জন্য ADEL87 (apo-INFEKT drops) . জীবাণুবা বীজাণুর সংক্রমনের জন্য অরিজিনাল প্যাক: 20 মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ