HOMEOPATHY MEDICINE FOR CATARACT GLAUCOMA AND POOR VISION ছানি, গ্লূকোমা এবং খারাপ দৃষ্টির জন্য এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR CATARACT GLAUCOMA AND POOR VISION ছানি, গ্লূকোমা এবং খারাপ দৃষ্টির জন্য এর হোমিও ঔষধ




GLAUTARACT drops ADEL FOR CATARACT GLAUCOMA AND POOR VISION ছানি, গ্লূকোমা এবং খারাপ দৃষ্টির জন্য 
লক্ষণ : চোখের দৃষ্টির অভাব, ছানি, গুকোমা এবং চোখের ঝিলীতে জ্বলন এবং ব্যথা কনজাইটিভাইটিস স্নায়বিক দুর্বলতার কারনে কম দেখা, ছানি, গ্লুকোমা, যাতে লেন্স ধোঁয়াটে হয়ে যায়। এই সমস্যা আবার বিভিন্ন ভাবে ঠিক করার জন্য বিপাকীয় প্রক্রিয়ার সামগ্রিক চিকিৎসা খুবই প্রয়ােজনীয়। যদি Adal 17 (GLAUTARACT) drops দীর্ঘ দিন ধরে ব্যবহার করা হয়, তবে এটা গুকোমা, চোখের অনিয়মিত রক্ত প্রবাহ, চোখের ঝিলী এবং শিরাতে জ্বলন, খারাপ দৃষ্টি খুব ভালাে ভাবে ঠিক করে দেয়। 
উপকরন : আরম ক্লোরেটম 6x, সাইনারা স্কোলিমস 6x, ইউফ্রেশিয়া 4x, গােনইনম 12x, হেডেরা হিলিক্স 4x, টকম 12x, রুটা গ্রাভিয়ােলেন্স 6x, ডাল্কামারা 4x।
আরম ক্লোরেটম (Aurum chloratum):- এই ওষুধ সামগ্রিক ভাবে সেন্ট্রাল নার্ভাস সিস্টেম, ধমনী, শিরা, চোখ মিউকাস ঝিলী, লসিকা, হাড়, এবং জয়েন্টের সমস্যা সারায়। খারাপ দৃষ্টি, চোখের মণিতে জ্বলন, গলোম , রেটিনা ফেটে যাওয়া এবং মাথায় রক্ত জমে যাওয়া এবং খিঁচুনির অবস্থাতে এই ওষুধ কার্যকরী। এটা মানসিক অবসাদ থেকে রাগ পর্যন্ত বা 3.00 – 4.00 ভােরবেলার অনিদ্রার রােগের জন্য এই ওষুধ লাভজনক।
সাইনাৱা স্কোলিমস (Cynara scolymus):- বিশেষ ভাবে প্রােটিন, কার্বোহাইড্রেট এবং ফ্যাট ব্যবহারের মাধ্যমে বিপাকীয় ক্রিয়াকে নিয়মিত করে এই ওষুধ শরীরের ক্ষয় রােধ করে। সব অঙ্গের মধ্যে সমন্বয় সাধন করে এটা শরীরকে সবল বানায় । 
ইউফ্রেশিয়া (Euphrasia):- এই ওষুধ লসিকাবাহীকার গন্ডগােল সারায় এবং শরীর থেকে বিষকে বের করার প্রক্রিয়াকে দ্রুত করে। এটা পেট এবং লিভারের রােগ, প্রােস্টেটের সমস্যা এবং জ্বলনের জন্য লাভজনক। চোখের ঝিলীতে জ্বলন বা ব্যথা (কনজাইটিভাইটিস), চোখের পাতায় জ্বলন এবং ব্যথা (বেফারিটিস) এবং চোখের ব্যথা সারাতে সহায়ক হওয়ার পাশাপাশি এটা ওই অবস্থাতেও লাভজনক হয় যেখানে ছানির জন্য পড়া মুসকিল হয়ে যায়।
গ্লনইনম (Glonoinum):- গুকোমা এবং রেটিনা রক্তক্ষরণের সমস্যা সমাধানের দ্বারা রক্ত প্রবাহের বাধা দু করে। এটা হাইপারটোনিয়ার কারনে হওয়া জীবনঘাতী মৃগী রােগের চিকিৎসা করে শরীরের রক্ত শিরাগুলাের বিস্তারের দ্বারা।
হেডের হিলিক্স (Hedera helix):- ক্ষরণের কারনে তৈরি হওয়া পুরােনাে জ্বলন বা ব্যথা গণ্ডমালা বা যক্ষ্মার ফলে তৈরি হওয়া চামড়ার গলে যাওয়া এই ওষুধ ঠিক করে । থায়রয়েড গ্রন্থির বেড়ে যাওয়া সক্রিয়তা যাতে তন্ত্র গােলক বাইরে বেড়িয়ে আসে, সব মিউকাস ঝিলীর সর্দি এবং গলবাডারের স্বাভাবিক কাজে বাধা সারানাের ক্ষেত্রেও এই ওষুধ ভালাে কাজ করে। অক্সিজেন যুক্ত করার প্রক্রিয়াকে তীব্র করে রক্তের নালীগুলাে শক্ত করার পদ্ধতি বালাসিকা প্রণালীর দুর্বলতাকে সারানাের জন্য এই ওষুধ কার্যকরী।
টাবাকম (Tabacum) ঃ- খিঁচুনি সারায় যা শিকদাঁড়ার রক্ত প্রবাহকারী নার্ভকে প্রভাবিত করে। এটা ধোঁয়াটে দৃষ্টিকে ঠিক করে যা চিকিৎসা না করে ফেলে রাখলে শিরাতে রক্ত বেশি হয়ে যাওয়ার ফলে মানুষ অন্ধ পর্যন্ত হয়ে যাতে পারে।
রুটা গ্রাভিয়ােলেন্স (Ruta graveolens):- এতে আনিকার সমান গুণ আছে। বেশি পরিশ্রমের ফলে উৎপন্ন দৃষ্টির দুর্বলতা বা এতে জ্বলন ব্যথা এটা দূর করে। এটা শিরার বাধা সারায় এবং রক্ত চলাচল স্বাভাবিক করে।
ডাল্কামার (Dulcamara) :- অতি সংবেদনশীল প্রতিক্রিয়ার ফলে সৃষ্টি হওয়া চোখের সংক্রমণের সাথে হলুদ শ্রাব এবং পাতার দানা ঠিক করে এই ওষুধ। এটা চোখের নাড়ির রােগে লাভজনক হয় এবং গরম বা ঠান্ডা আবহাওয়ায় হওয়া রােগকে ঠিক করে।
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)

পরিপূরক ওষুধঃ 
ADEL 3 (apo-HEPAT drops)  লিভারের জন্য 
ADEL 66 (TOXEX drops) ভারী ধাতু বের করার জন্য
জার্মানসিল করা প্যাক: 20মিলি।

Post a Comment

1 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ