HOMEOPATHY MEDICINE FOR GLUCORECT drops ADEL FOR DIABETES (INCREASED BLOOD AND URINARY SUGAR) ডায়বেটিসের জন্য (রক্তে এবং মূত্রে চিনির বৃদ্ধি) এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR GLUCORECT drops ADEL FOR DIABETES (INCREASED BLOOD AND URINARY SUGAR) ডায়বেটিসের জন্য (রক্তে এবং মূত্রে চিনির বৃদ্ধি) এর হোমিও ঔষধ


GLUCORECT drops ADEL FOR DIABETES (INCREASED BLOOD AND URINARY SUGAR) ডায়বেটিসের জন্য (রক্তে এবং মূত্রে চিনির বৃদ্ধি) 
লক্ষণঃ মধুমেহ (রক্ত এবং মূত্রে চিনির মাত্রা বৃদ্ধি পাওয়া ) দূর করার জন্য । মধুমেহতে অসুস্থ রােগীর বিপাকীয় অবস্থা বদলানাের জন্য ভালাে চিকিৎসা এবং পুষ্টির প্রয়ােজন। এই অসুখ সব সময় হঠাৎ দেখা দেয়। প্রাথমিক অবস্থায় চোখ খারাপ (গুকোমা), লসিকা গ্রন্থির পুরােনাে দুর্বলতা, হাইপারটোনিয়া, লিভারের কাঠিন্য এবং আমবাতের প্রক্রিয়াগুলােকে দূর করা জরুরি। Adel 18 (GLUCORECT) drops এটা শর্করা বিপাকীয় বা অন্য বিপাকীয় সম্পর্কিত সমস্যা নিয়মিত করে মধুমেহ থেকে মানুষকে বাঁচাতে সাহায্য করে। 
উপাদান : অ্যাসিডম ল্যাক্টিকম 8x, অ্যাসিডম সালফিউরিকম 4x, অ্যালিয়ম সেপা 4x, চিয়ােলেনথস ভার্জিনিকা 6x, ফসফরাস 12x, জিঙ্কম সালফিউরিকম 6x, স্টিগমাটা মেডিস 8x, সিজীসিয়ম কমিনি 4x. 
অ্যাসিডম ল্যাক্টিকম (Acidum Lacticum):- এই ওষুধ মধুমেহর স্পষ্ট চিহ্ন, সব মাংসপেশীর দুর্বলতা এবং বহুমূত্র রােগ সারায়। এছাড়া এই ওষুধ চুলকানি ঠিক করে রােগীর মুড ঠিক করতে সাহায্য করে। 
অ্যাসিডম সালফিউরিকম (Acidumsulfuricum):- এটা মধুমেহ রােগীর অস্বাভাবিক মনের অবস্থা যেমন অধীরতা এবং তাড়াহুড়ােও ঠিক করে দেয়।
অ্যাালিয়ম সেপী (Allium cepa) :- এটা পেট ফাঁপা এবং গ্যাস সম্পর্কিত সমস্যাকে দূর করার ওষুধ। এছাড়া এটা মধুমেহ রােগীর অস্বাভাবিক ভাবে মূত্রের বেগ, তেষ্টা এবং হাত পায়ের দুর্বলতাকে ঠিক
চিয়ানেনথস ভার্জিনিকা (Chionanthus virginica) :- এই ওষুধ লিভার বা প্যাংক্রিয়াসের অসুবিধার জন্য দেওয়া হয়।  পুরাে পেটে খিচুনির মতাে ব্যথা এবং গলবাডারের সমস্যা এই ওষুধ ঠিক করে । 
ফসফরাস (Phosphorus):- এটা বিপাকীয় ক্রিয়াকে ঠিক করার জন্য একটা গুরুত্বপূর্ণ ওষুধ। লিভার খারাপ হওয়ার ফলে তৈরি হওয়া বিষ পদার্থ শরীরে থাকার জন্য অনেক ক্ষেত্রে মধুমেহর আরম্ভ বা রোগ ঠিক করতে বাধার সৃষ্টি করে। এই ওষুধ শুধু হজম অঙ্গকে না - পুরােনাে অসুখ দূর করতে সাহায্য করে।
জিঙ্কম সালফিউরিকম (Zincum sulfuricum):- এটা একটা খুব গুরুত্বপূর্ণ ট্রেস এলিমেন্ট যা পেট, লিভার, গ্রহণীর কাজকে প্রভাবিত করে। এটা অনেক পরিশ্রম করার পরে অনুভব করা সব প্রকারের ক্লান্তি, সাথে মানসিক ক্লান্তি সারিয়ে মস্তিষ্কের প্রভাবিত করে। পুরােনাে বিষ পদার্থের কারন, বিভিন্ন সিস্টেমের বাধা এবং শােয়া - বসার তালকে ঠিক করে । 
স্টিগমাটা মেডিস (Stigmata Maydis):- এতে পর্যাপ্ত পরিমাণে সাইলিসিক অ্যাসিড থাকে যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রিত করে। সর্বদা ব্যবহারের ফলে, মধুমেহের পুরােনাে রােগীদের সব সময় হওয়া জ্বলন, ক্লান্তি,দুর্বলতা হওয়া এবং স্কলেরােটক পরিবর্তনে এই ওষুধ লাভজনক। 
সিজীসিয়ম কামিনি (Syzgium Cumini) :- এটা রক্তে শর্করার স্তর নিয়ন্ত্রিত করে মধুমেহের চিকিৎসায় সাহায্য করে। এই ওষুধ বেশি তেষ্টা, দুর্বলতা, রােগা হয়ে যাওয়া, বেশি প্রস্রাব পাওয়া এবং মধুমেহের আলসার বাড়া থেকে রক্ষা করে। 
সেবনবিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, ১/৪ কাপজলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী) 
পরিপূরক ওষুধ 
ADEL3(apo-HEPAT drops) - লিভারের জন্য 

জার্মানসিলকরা প্যাক:20মিলি।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ