HOMEOPATHY MEDICINE FOR IWATER RETENTION (OEDEMA) AND SWELLING OF HANDS / FEET শরীরে জলীয় পদার্থের ধারন (ইডিমা) এবং হাত এবং পায়ের ফোলার জন্য এর হোমিও ঔষধ


HOMEOPATHY MEDICINE FOR IWATER RETENTION (OEDEMA) AND SWELLING OF HANDS / FEET শরীরে জলীয় পদার্থের ধারন (ইডিমা) এবং হাত এবং পায়ের ফোলার জন্য এর হোমিও ঔষধ


apo-OEDEM drops FOR WATER RETENTION (OEDEMA) AND SWELLING OF HANDS / FEET শরীরে জলীয় পদার্থের ধারন (ইডিমা) এবং হাত এবং পায়ের ফোলার জন্য।
লক্ষণ : শরীরে বিভিন্ন প্রকারের ইডিমা র (যেমন হার্ট, লিভার, কিডনি, লসিকা গ্রন্থি এবং চামড়ার নীচে) চিকিৎসার জন্য এটা একটা ভালাে ওষুধ। ADEL 33 (apo-OEDEM) drops জ্বলন, সংবহন প্রণালীর সমস্যা, রক্তের আধিক্য, হার্ট, রক্তের অভাবের কারনে রক্ত বহনের অক্ষমতার কারনে দুর্বল পরিবহন এবং কিডনির ক্রিয়ার অভাব ইত্যাদি দূর করে। এছাড়া পায়ের অ্যাঙ্কলে জল ধারনের কারনে ফুলে যাওয়া, পেটের জ্বলন এবং শিরায় বাধার ফলে সৃষ্টি রােগের থেকে এটা মুক্তি দেয়।
উপকরন : অ্যাস্কয়ুলস হিপ 8x, এপেসিয়নম কানাবিয়ম 8x, কোনবালারিয়া মাজালিস 8x হলিবেরস নাইগ্রা ৪x, সাম্বুকস নাইগ্রী 6x, ফিলিপেনডুলা আল্মরিয়া 6x, স্টিগমাটা মায়ডিস 8x, থুজা আস্কীডেন্টালিস 12x,
অ্যাস্কয়ুলস হিপ (Aesceuls hippocastanum):- এটা কিডনিকে উত্তেজিত করে সংবহনের ওই সমস্যাকে শেষ করে যার জন্য হাতে এবং পায়ে জ্বলন হয়।
এপােসায়নম কানাবিয়ম (Apocynum cannabinum) :- এর ক্রিয়া স্ট্রোফেস্থিনের সমান। এটা একটা খুব ভালাে ওষুধ যা হার্টকে ভালাে রাখার সাথে সাথে লিভারের এবং কিডনির ইডিমাকে সমস্যা থেকে বাঁচায়।
কোনবালারিয়া মাজালিস (Convallaria majalis):- হার্টের মাংসপেশীতে বিষ পদার্থের সংক্রমণের সমস্যা থেকে হওয়া অস্থিরতাকে দূর করার সাথে হার্টের বৃদ্ধি রােধ করে।
হলিবেরসনাইগ্রা (Hellborous niges):- এটা স্কারলেট জ্বর, মস্তিষ্কের ঝিলীতে জ্বলন শ্বাস নালীতে শেষ্মর জমে যাওয়া এবং হার্টের দুর্বলতাকে বিশেষ রূপে ঠিক করে। হজম অঙ্গকে নিয়মিত করার সাথে সাথে শরীরের ক্রিয়াতে সমন্বয় সাধন করে। এটা মানসিক উত্তেজনাকে সমাপ্ত করতে সাহায্য করে।
সামুকস নাইগ্রা (Sambucus nigra):- এই ওষুধ পায়ের, থাই, নথুনা এবং শ্বাস নালীর মিউকাস ঝিলী ও জ্বলন দূর করার জন্য মুত্রবর্ধকের রূপে কাজ করে।
ফিলিপেনডুলাআল্মারিয়া (Filipendula ulmaria):- এটা বিপাকীয়র একটা উদ্দীপক । যা আমবাতের সমস্যা থেকে সৃষ্টি ছােট ছােট পাথরের কণাকে গলিয়ে প্রস্রাবের সাথে বের করে দেয়।
স্টিগমাটা মায়ডিস (Stigmata maydis):- এটা একটা গুরুত্বপূর্ণ মূত্রবর্ধক যা মূত্রনালীর জ্বলন দূর
করার সাথে সাথে হার্টের সমস্যার সমাধান করে।
থুজা আস্কীডেন্টালিস (Thuja occidentalis):- শরীরের নতুন এবং পুরােনাে সর্দিতে লাভজনক। এটা মুত্র সঞ্চার অঙ্গের মাধ্যমে অপ্রয়ােজনীয় দ্রব্য নিষ্কাশনকে উদ্দীপিত করে। এছাড়া ইডিমার সমস্যা দুর করার জন্য বিপাকীয় ক্রিয়া নিয়মিত করে।
সেবন বিধি :- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিন বার (অথবা চিকিৎসকের ধামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধ ঃ
ADEL 22 (RENELIX drops) – কিডনির অসুখের জন্য
AptL43 (CARDINORMA drops) - হার্ট মজবুত করার জন্য
জার্মান সিলকরা প্যাক: 20মিলি ।

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ