HOMEOPATHY MEDICINE FOR INFLAMMATIONS OF DIFFERRNT TYPES; PLEURISY; INTERCOSTALS NEURALGIA AND HEALING OF WOUNDS / INJURIES বিভিন্ন প্রকারের জ্বলন, পরিসী, নিউরালজিয়ার মধ্যে ব্যথা, ঘা এবং চোট সারানাের এর হোমিও ঔষধ

HOMEOPATHY MEDICINE FOR INFLAMMATIONS OF DIFFERRNT TYPES; PLEURISY; INTERCOSTALS NEURALGIA AND HEALING OF WOUNDS / INJURIES বিভিন্ন প্রকারের জ্বলন, পরিসী, নিউরালজিয়ার মধ্যে ব্যথা, ঘা এবং চোট সারানাের এর হোমিও ঔষধ


OPSONAT drops FOR INFLAMMATIONS OF DIFFERRNT TYPES; PLEURISY; INTERCOSTALS NEURALGIA AND HEALING OF WOUNDS / INJURIES বিভিন্ন প্রকারের জ্বলন, পরিসী, নিউরালজিয়ার মধ্যে ব্যথা, ঘা এবং চোট সারানাের জন্য উপকারী। 

লক্ষণ : পুরাে শরীরে জ্বলন, সব মিউকাস ঝিলীর জ্বলন, আমবাতের জ্বলন এবং আলসারের সমস্যার জন্য। আসলে শরীরে উৎপন্ন হওয়া বিষ পদার্থ থেকে নতুন এবং পুরােনাে অসুখ তৈরি হয়। যেমন সাইনাস বা দাঁতের সংক্রমণ। এই লক্ষণগুলাে ভালাে বােঝা যায় না। এই সংক্রমণকে ভালাে করা এবং শরীরের স্বাস্থ্যের জন্য জরুরী। এই সংক্রমণের চিকিৎসা করে আমরা শরীরের কাজকে ঠিক করতে পারি।
Adel 32 (OPSONAT) drops বিভিন্ন অঙ্গের মারাত্মক সংক্রমণকে ঠিক করে এবং রক্তকে পরিস্কার এবং এর চলাচলকে উত্তেজিত এবং নিয়মিত করে। এর সাথে এই ওষুধ প্রতিরােধ প্রণালীর সমস্যাকে ভালাে করে শরীরের ক্ষমতা বাড়িয়ে দেয়। বিষাক্ত পদার্থকে শরীরের বাইরে বের করে দেওয়ার পর এই ওষুধ শরীরকে উত্তেজিত করে যাতে এর প্রক্রিয়া নিয়মিত হয় এবং ঠিক মতাে চিকিৎসা হয়। এছাড়া Adel 3 (apo- HEART) drops জয়েন্টকে বিষ মুক্ত করে এবং বার - বার হওয়া পুরােনাে আঘাত থেকে মুক্তি দেয়। বেশির ভাগ চিকিৎসায় এই ওষুধের সাথে Adel 3 (apo-HEART) drops এবং Adel 66 (TOXEX) drops কেও যােগ করতে হবে।

উপকরন : অ্যাসিডম নাইট্রিকম 6x, অ্যাসিডম সালফরিকম 6x, গ্রাটিয়ালা অফিসিনেলিস 6x, হাইড্রাস্টিস কেনাডেঙ্গিস 6x, লাকেসিস মূটা 6x, বেলিস পেরেনিস 6x, গুকোমা হাইড্রাসিস 6x, সেপ্রােভিভম টেক্টোরম 6x,
অ্যাসিডম নাইট্রিম (Acidum nitricum):- মিউকাস বিলীর সব রকম রােগের সাথে সাধারন দুর্বলতা, রক্তের দুর্বলতা, লিম্ফ নােডসের জ্বলন এবং নার্ভাস সিস্টেমের সমস্যার সমাধানের জন্য এই ওষুধ খুব ভালো। এছাড়া এটা শরীরের সব অঙ্গের সক্রিয়তা দূর করে।

অ্যাসিডম সালফরিকম (Acidum salfuricum):- এটা মিউকাস সংক্রমণের সাথে পুরাে শরীরে হওয়া সব রকমের রক্তের দুর্বলতাকে ভালাে করে। এর সাথে এই ওষুধ পেটের সর্দি এবং এর সাথে যুক্ত পরিস্থিতি যেমন অ্যাসিডের আধিক্য, মুখে ঘা, লিভারের জ্বলন, অন্ত্রের আলসার, এবং অর্শের সমস্যা দূর করে। ক্লান্তি, দুর্বলতা, কাঁপা, মাইগ্রেন, ব্যথাযুক্ত আমবাত, এবং চামড়ার অসুখ এইগুলো এটার প্রমাণ। দেয় যে শরীর ঠিক মতাে বিষ পদার্থ বাইরে বের করতে সক্ষম নয় । এই ওষুর এর জন্য সেরা।

গ্রাটিয়ালা অফিসিনেলিস (Gratiola officinalis):- এই ওষুধ শিরার, পিলভিক অঞ্চলের সমস্যার সাথে । কোঠ্যকাঠিন্যকে নিয়ন্ত্রিত করে। এই ওষুধ পেট এবং অন্ত্রের সর্দি, পেটের সংক্রমণ, লিভারের কাজে খিঁচুনি এবং পেটে ব্যথা (কোলিক) র সাথে হওয়া পরিস্থিতির চিকিৎসায় সহায়ক।

হাইড্রাস্টিস কেনাডেঙ্গিস (Hydrastis Canadensis ):- পুরােনাে সর্দির চিকিৎসার জন্য এটা একটা পরিক্ষিত ওষুধ। এটা পুরােনো মিউকাস সংক্রমণকে দূর করে। এটা ক্যান্সরের পূর্ব লক্ষণের সাথে ওজন কমা শরীরের দুর্বলতাকেও ঠিক করে। 

লাকেসিস মূটা (Lachesis muta):- এই ওষুধ বিভিন্ন প্রকারের অসুখের চিকিৎসায় সহায়ক। যেমন রক্তের বিষাক্ত পরিস্থিতি, নার্ভে রক্ত জমে যাওয়া ফলে হওয়া জ্বলন, ধমণীর রক্ত প্রবাহে বাধা, মায়োকার্ডাইসিস, বিষাক্ত পদার্থের জমে যাওয়া, বিষাণুর সংক্রমণ ইত্যাদি। এর সাথে এটা জয়েন্টের ব্যাথা, লিভারের সংক্রমণ, থায়রয়েড গ্রন্থির সাথে যুক্ত অন্তঃস্রাবী গ্রন্থির সমস্যাকে শেষ করে।

বেলিস পেরেনিস (Bellis perenris):- এই ওষুধ মিউকাস ঝিলীর রােগ ভালাে করে। এছাড়া ঘা চোট, মোচকানো কালাে, হাড়ের নিজের জায়গা থেকে সরে যাওয়া, হিমাটোমা এবং টিউমার ভালাে করে ঠিক করে দেয়। এটা কেপলরিজের দুর্বলতা, ফোঁড়া, মুখে হওয়া ফুসকুড়ি এবং জয়েন্টের ব্যথা থেকে মুক্তি দেয়।

গ্লোকোমা হাইড্রাসিস (Glechorma hederacea):- এটা শরীরের বিপাকীয় ক্রিয়া বাড়িয়ে দেয় এবং বাইরে বের করার পদ্ধতিকে ভালাে করে। যদি দীর্ঘ দিন ধরে শরীর নিষ্কাশন ক্রিয়া না করতে পারে, ধীরে ধীরে অঙ্গগুলো কাজ করার ক্ষমতা হারিয়ে ফেলে, যার ফলে কোষের ক্ষতি, লিভার এবং প্লীহার রােগ, দোষ যুক্ত রক্ত কোষের নির্মাণ এবং হজম প্রক্রিয়াকে দুর্বল করে দেয়। এটা ভালাে প্রাকৃতিক ওষুধ যা সব পরিস্থিতিতে সৃষ্টি হতে বাধা দেয় সাথে জ্বালা যুক্ত বা রক্তাক্ত অর্শকেও ঠিক কওে।

সেম্প্রভিভম টেক্টেরিম (sempervivum tectorum):- এটা একটা পুরােনাে জখম নাশক ওষুধ, যা রোগ, চামড়া বা ঘা তে খোঁচা মতাে ব্যথার সাথে হার্পিজ জোস্টারের উপকার করে।

সেবন বিধি:- বয়স্ক 15-20 ফোঁটা, বাচ্চা 7-10 ফোঁটা, ১/৪ কাপ জলে দিনে তিনবার (অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী)
পরিপূরক ওষুধঃ
ADEL3 (apo-HEPAT drops) লিভারের জন্য
ADEL5 (apo-STOM drops) পেট এবং অন্ত্রের জন্য
ADEL48 (ITIRES drops) লসিকার জ্বলনের জন্য
ADEL 66 (TOXEX drops) ভারী ধাতু বের করার জন্য
জার্মান সিলকরা প্যাক: 20মিলি।
 

Post a Comment

0 Comments

Important Homeopathic Medicine for viral infection ভাইরাল ইনফেকশনের জরুরী হোমিওপ্যাথিক ঔষধ